রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওসমান খাজার ক্যাচ নিয়ে বিতর্ক

ওসমান খাজার ক্যাচ নিয়ে বিতর্ক

অনলাইন ডেস্ক ॥ বৃহস্পতিবারের এমসিজি মেতে ছিল ইংরেজ ওপেনার অ্যালিস্টার কুকের দ্বিশতরান নিয়ে। অ্যাশেজের চতুর্থ টেস্টের তৃতীয় দিন আরও একটি ঘটনা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে।

বৃহস্পতিবার ইংরেজ পেসার স্টুয়ার্ট ব্রড ৫৬ রানের ইনিংস খেলেন। কুকের সঙ্গে জুটিতে ১০০ রান তোলেন। কিন্তু তার আউট নিয়ে দেখা দিয়েছে বিতর্ক। ব্রড অবশ্য আম্পায়ারের সিদ্ধান্ত মেনে মাঠ ছেড়ে চলে যান। কিন্তু কী হয়েছিল বৃহস্পতিবারের এমসিজিতে?

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ওসমান খাজা মিড উইকেটে ধরেন স্টুয়ার্ট ব্রডের ক্যাচ। যদিও ক্যাচটি পরিষ্কারভাবে ধরা হয়েছে কিনা তা ভিডিওতে স্পষ্ট বোঝা যায়নি। ব্রডের আউট নিয়ে ধারাভাষ্যকাররাও দ্বিধাবিভক্ত হয়ে যান।

ভিডিওতে অবশ্য দেখা গেছে, খাজার আঙুলের উপরে রয়েছে বল। যা দেখে মনে হতে বাধ্য তিনি পরিষ্কারভাবেই ক্যাচটা নিয়েছেন। এরপরেই সন্দেহ বাড়ে?কারণ ক্যামেরার দুরূহ কোণ থেকে স্পষ্ট বোঝা যায়নি বলটি খোওয়াজার হাত থেকে পড়ে গিয়েছিল কিনা। আম্পায়ার অবশ্য ব্রডকে আউট ঘোষণা করেন। সিদ্ধান্ত মেনে ড্রেসিংরুমের দিকে পা বাড়ান ইংরেজ পেসার।

তৃতীয় দিনের খেলার শেষে কুক অবশ্য জানান, ঘটনাস্থল থেকে ৮০ গজ দূরে ছিলাম। যার ফলে স্পষ্ট বোঝা যায়নি ক্যাচটি পরিষ্কার নেওয়া হয়েছে কিনা। তবে খাজাকে আমার সৎ ক্রিকেটার বলেই মনে হয়। রিপ্লের পর তো ব্রডকে আউট দেওয়া হল। যা আমার সতীর্থ মেনেও নিয়েছে।

শীর্ষ সংবাদ:
গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে