বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে বিক্ষোভ সরকারী বই পেতে টাকা দিতে হচ্ছে শিক্ষকদের

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে শিক্ষা প্রতিষ্ঠানে সরকারী বই পেতে শিক্ষকদের টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে জয়দেবপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় গুদামে বই নিতে গিয়ে টাকা না দেয়ায় বঞ্চিতরা বিক্ষোভ করেছেন। বই বিতরণের আগেই গাজীপুর সিটি কর্পোরেশনের প্রতি ওয়ার্ডে প্রতিনিধি নিয়োগ করে এসব অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক মোঃ শাহীন পারভেজ জানান, ১ জানুয়ারি থেকে ১৮ পর্যন্ত অনুষ্ঠিত হবে বই উৎসব। এর আগে জেলা কিন্ডারগার্টেন (কেজি) এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ মাসুদুর রহমানের নেতৃত্বে সহকর্মী মোঃ আবু তাহেরকে দিয়ে জেলার সকল কিন্ডারগার্টেনের চাহিদাপত্র তৈরি করে বিভিন্ন কিন্ডারগার্টেনের কাছ থেকে সরকারী বই সরবরাহ করার কথা বলে মোটা অঙ্কের টাকা আদায় করার অভিযোগ পাওয়া গেছে। গাজীপুর সিটির প্রতি ওয়ার্ডে ওই টাকা আদায়ের জন্য একজন করে প্রতিনিধিও নিয়োগ করেছে তারা; যারা টাকা দেয়নি তাদের চাহিদাপত্র উপজেলা শিক্ষা অফিসে দেয়া হয়নি এবং তাদের বইও দেয়া হয়নি।

ভুক্তভোগী শিক্ষকরা জানান, প্রতিষ্ঠান ও বই সেটের চাহিদাভেদে ৬০০ থেকে ২০০০ টাকা তারা আবু তাহের ও তাদের প্রতিনিধির কাছে আগেই দিয়ে বৃহস্পতিবার ওই বই আনতে গিয়েছিলেন। তারপরও সব বই না পেয়ে শিক্ষকরা বিক্ষোভ করেছেন।

সদর উপজেলার শিরিরচালার মায়া একাডেমির সহকারী শিক্ষক মোঃ রফিকুল ইসলাম জানান, ওই স্কুলের শিক্ষার্থীদের জন্য ১২ সেট বইয়ের জন্য আবু তাহের দুই হাজার টাকা চেয়েছেন। বৃহস্পতিবার স্কুল কর্তৃপক্ষ বিকাশের মাধ্যমে তাকে দুই হাজার টাকা পাঠায়।

গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ির রিজো ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক শামীম জানান, তাদের স্কুলের শিক্ষার্থীদের জন্য বই নিতে এসে তাহেরকে দুই হাজার টাকা দিতে হয়েছে। একই ধরনের অভিযোগ করেছেন গাজীপুর সদর বাঘেরবাজারের আব্দুল গণি মডেল একাডেমি, হাকিম মাতাব্বর স্কুলসহ কয়েক শ’ স্কুলের শিক্ষক।

টঙ্গীর রিপাবলিক স্কুল এ্যান্ড কলেজের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, ওই প্রতিষ্ঠানের জন্য ষষ্ঠ-অষ্টম শ্রেণীর ১ সেট বই পেতে তাদের ইতোপূর্বে আট হাজার টাকা নিয়েছে আবু তাহের। নবম শ্রেণীর বইয়ের জন্য তিনি ১০ হাজার টাকা দাবি করেন।

গাজীপুর জেলা কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ মাসুদুর রহমান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, আবু তাহের তার কোন সহকর্মী নয়। সে যদি তাদের নাম করে আদায় করে থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গাজীপুর সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আনন্দ কুমার ভৌমিক জানান, তিনি বৃহস্পতিবার দুপুরে গুদাম থেকে শিক্ষকদের বই বিতরণকালে বাইরের একটি অনুষ্ঠানে ছিলেন। হট্টগোলের খবর শুনে তিনি ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। তবে তার কথা বলে বই বিতরণে টাকা আদায় করার বিষয়টি তিনি অবগত নন। কেউ নিয়ে থাকলে এটা তাদের ব্যাপার। আমি এর তীব্র নিন্দা জানাই।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         সোহরাওয়ার্দীতে টিকা নিয়ে বিক্ষোভ         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬