সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিহত ২ পরিবারের সদস্যকে চাকরি দিল চবি

  • মহিউদ্দিনের কুলখানি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানির মেজবানে পদদলিত হয়ে নিহত ২ জনের পরিবারের সদস্যকে চাকরি দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। প্রয়াত নেতার চশমাহিলের বাস ভবনে গিয়ে সংশ্লিষ্টদের হাতে নিয়োগপত্র তুলে দেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

বৃহস্পতিবার চবি জনসংযোগ বিভাগ সূত্রে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে এ দু’জনকে চাকরি প্রদান করা হয়েছে। এর মধ্যে চবি ইতিহাস বিভাগের ছাত্র প্রয়াত দীপংকর দাশ রাহুলের ভাই শুভংকর দাশকে কলা ও মানবিদ্যা অনুষদের অফিস পিয়ন হিসেবে এবং প্রয়াত রিটন দেবের সহধর্মীনি রিমি দেবকে চাকসু কেন্দ্রের অফিস এটেনডেন্ট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। বুধবার রাতে মহিউদ্দিন চৌধুরীর চশমাহিলের বাস ভবনে নিয়োগপত্রগুলো তুলে দেয়া হয়। চবি উপাচার্য প্রফেসর ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে দৃঢ় অবস্থানে থেকে আন্দোলন সংগ্রাম এবং চট্টগ্রামের উন্নয়নে ভূমিকা রেখে গেছেন এবিএম মহিউদ্দিন চৌধুরী। প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টিভঙ্গী এবং প্রয়াত নেতার স্মৃতিকে অম্লান করে রাখার প্রয়াসে শোকাহত পরিবারের সদস্যদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, মরহুমের সহধর্মীর্নী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত