বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেলবোর্ন টেস্টের প্রথম দিনে অস্ট্রেলিয়ার রান ২৪৪/৩

মেলবোর্ন টেস্টের প্রথম দিনে অস্ট্রেলিয়ার রান ২৪৪/৩

অনলাইন ডেস্ক ॥ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) বক্সিং ডেতে আজ শুরু হয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার চতুর্থ টেস্ট। ৫ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। টানা চতুর্থ বছর দারুণ এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। এর আগে অধিনায়ক হিসেবে বক্সিং ডে টেস্টে তিনটি ম্যাচ খেলেছেন মেলবোর্নে। তিন টেস্টেরই প্রথম ইনিংসে সেঞ্চুরিসহ বড় ইনিংস খেলেছেন তিনি। তিনটি ইনিংস ছিল ১৯২, ১৩৪* এবং ১৬৫*।

এবার চতুর্থ টেস্টে এসেও সেঞ্চুরির পথে রয়েছেন স্মিথ। মেলবোর্ন টেস্টের প্রথম দিন শেষে স্মিথ অপরাজিত রয়েছেন ৬৫ রান করে। বল খেলেছেন ১৩১টি। ইনিংসে ৬টি রয়েছে বাউন্ডারি। তার সঙ্গে ৩১ রান নিয়ে উইকেটে রয়েছেন শন মার্শ। তিনি বল খেলেছেন ৯৩টি। অস্ট্রেলিয়ার সংগ্রহ প্রথম দিন শেষে ৮৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৪৪ রান।

স্টিভেন স্মিথ সেঞ্চুরির পথে, তবে তার আগে সেঞ্চুরি করে আউট হয়েছেন অপেনার ডেভিড ওয়ার্নার। মাঠে উপস্থিত প্রায় ৮৮ হাজার দর্শককে আনন্দে ভাসিয়েছে ওয়ার্নারের দুর্দান্ত উইলোবাজি। সেঞ্চুরি করার পরই যদিও বিদায় নিতে হয়েছে অসি ওপেনারকে। তার আগে খেলেছেন ১৫১ বল। বাউন্ডারি মেরেছেন ১৩টি এবং ছক্কার মার ছিল ১টি। ক্যারিয়ারে ৭০তম টেস্টে এসে ২১তম সেঞ্চুরির দেখা পেলেন ওয়ার্নার।

সিরিজে এমনিতেই ৩-০ ব্যবধানে পিছিয়ে ইংল্যান্ড।

শীর্ষ সংবাদ:
টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনায় কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে