বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালকিনিতে আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখল

কালকিনিতে আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখল

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ॥ আদালতের নির্দেশনাকে উপেক্ষা করে মাদারীপুরের কালকিনিতে জামালউদ্দিন তালুকদার নামের এক ব্যবসায়ীর বসত বাড়ির জমি রাতের আধাঁরে প্রভাবশালী কর্র্তৃক দখলের অভিযোগ পাওয়া গেছে। এতে করে ওই ব্যবসায়ীর পরিবার চরম বিপাকে পড়েছেন। আজ মঙ্গলবার সকালে এ বিষয় ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী ও সরেজমিন সুত্রে জানাগেছে, পৌর এলাকার চরবিভাগদী গ্রামের খবিরউদ্দিন তালুকদার একই গ্রামের মজিদ চৌকিদারের কাছ থেকে চরবিভাগদী মৌজার, ১১৯নং খতিয়ানের ও ১২৭নং দাগের ৬ শতাংশ জমি ৪৫ বছর আগে ক্রয় করে। ওই ক্রয়কৃত জমিতে খবিরউদ্দিন তালুকদারের ছেলে জামালউদ্দিন তালুকদার দীর্ঘদিন ধরে বসতবাড়ি ও দোকান নির্মান করে ভোগ দখল করে আসছেন। কিন্তু একই এলাকার বিপুল দেবনাথ নামের এক প্রভাবশালী লোক নিজের ক্রয়কৃত জমি দাবি করে প্রথমে ওই বাড়ি ও দোকানপাটের জমি দখলের চেষ্টা চালায়। এতে করে খবিরউদ্দিনের ছেলে জামালউদ্দিন নিরুপায় হয়ে মাদারীপুর কোর্টে একটি মামলা দায়ের করে। পরে আদালত ওই জমির উপরে নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের সেই নির্দেশকে উপেক্ষা করে রাতের আধাঁরে বিপুল দেবনাথ তার লোকজন নিয়ে পূনরায় ওই জায়গা জোরপূর্বক দখলে নেয়। এতে করে ভুক্তভোগী পরিবারের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে অভিযুক্ত বিপুল দেবনাথ বলেন, ওই জমির মধ্যে জামালউদ্দিনের চাচাতো ভাই কামালউদ্দিনের কিছু ক্রয়কৃত জমি রয়েছে। তাই আমি কামালের কাছ থেকে জমি ক্রয় করেছি। এই জমি এখন আমার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’         এইচএসসি-সমমানের তারিখ জানা যাবে আগামী সপ্তাহে         রিফাত হত্যা ॥ মিন্নি সহ ছয় জন আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত         সৌদি অরব রুটে প্রতি সপ্তাহে চলবে ২০ ফ্লাইট ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৩৬         বাবরি মসজিদ মামলার সব আসামি বেকসুর খালাস         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির বিষয়ে জানা যাবে বৃহস্পতিবার         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         ফের পেছালো ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগের শুনানি         মাধ্যমিক স্কুল কমিটির সভাপতি হতে শিক্ষাগত যোগ্যতা নির্ধারণে আইনি নোটিশ         এমসি কলেজে গণধর্ষণ ॥ আসামি মাসুমও ৫ দিনের রিমান্ডে         বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার