শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বড়দিনে বঙ্গবন্ধু সাফারি পার্কে পর্যটকদের ভিড় ॥ অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বড়দিনে সকাল থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ছিল পর্যটকদের উপচেপড়া ভিড়। তবে পর্যটকদের অভিযোগ কোর সাফারি পার্কে ঢুকতে গিয়ে শিশু ও শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে সরেজমিনে গিয়ে দেখা গেছে, পার্কের কোর সাফারি পার্ক, পাখি অ্যাভিয়ারি, কুমির, প্রজাপতি কর্নারসহ বিভিন্ন অংশে অন্যদিনের তুলনায় পর্যটকদের বেশি ভিড় জমে আছে।

ঢাকার মোহাম্মদপুর এলাকার বাসিন্দা নুরুল হুদা জানান, সোমবার বড়দিনের বন্ধে স্ত্রী-সন্তানসহ বেড়াতে যাই। তাদের সঙ্গে ১০ জনই ছিল স্কুলের শিক্ষার্থী, যাদের বয়স ছিল ১৫ বছরের নিচে। গাড়িতে চড়ে খোলা পরিবেশে সিংহ, বাঘ, হরিণ, ভালুক, জেব্রা, জিরাফ ও আফ্রিকান ওয়াইল্ড বিস্টসহ বিভিন্ন বন্যপ্রাণী দেখতে পেয়ে আনন্দ পেয়েছি। তবে বঙ্গবন্ধু সাফারিপার্কের কোর সাফারি পার্কে ঢুকতে পূর্ণবয়স্কদের সঙ্গে তাদের শিশুদের জন্যও ১০০ টাকা করে নেয়া হয়েছে।

একই অভিযোগ করেন ঢাকার বংশালের বাসিন্দা মোঃ আশরাফ উদ্দিন। তিনি জানান, তারা পরিবারের ১০ জন নিয়ে গেছেন পার্কে, যাদের মধ্যে সাতজনই ছিল অপ্রাপ্তবয়স্ক। কোর সাফারি পার্কে ঢুকতে অপ্রাপ্তবয়স্কদের কাছ থেকে পূর্ণবয়স্কদের সমান টাকা দিতে হয়েছে। ওই অংশে পার্কের নিজস্ব গাড়িতে চড়ে খোলা বনের ভিতরে থাকা বন্যপ্রাণীগুলো দেখার সময় গাড়ির গতি বেশি থাকায় তারা ভালভাবে উপভোগ করতে পারেননি।

ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা মোঃ লিটন মিয়া জানান, তাদের ১৮ জনের মধ্যে ১০ জনই ছিল শিশু। তারা অভিযোগ করেন, কোর সাফারি পার্কে সকলে ১০০ টাকা দিয়ে প্রবেশ করেছেন। পরে জানতে পারেন পার্কের ওই অংশে ঢুকতে ১৮ বছরের কম বয়সী ও শিক্ষার্থীদের ঢুকতে ৫০ টাকা প্রবেশ ফি নির্ধারিত আছে। পরে ওই অতিরিক্ত টাকা ফেরত চাইলে ফটকে থাকা পাল এ্যান্ড ব্রাদার্সের ইজারা প্রতিষ্ঠানের লোকজন তা ফেরত দেননি।

এ ব্যাপারে ওই পার্কের কোর সাফারি পার্কের ইজারা পাওয়া প্রতিষ্ঠান পাল এ্যান্ড ব্রাদার্সের টিকিট ব্যবস্থাপক মোঃ হাসান মিয়া বাচ্চাদের কাছ থেকে ১০০ টাকা করে নেয়ার কথা অস্বীকার করেছেন। পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মোতালেব জানান, বড়দিনের বন্ধ থাকায় সোমবার সকাল থেকেই পার্কে পর্যটকদের ভিড় লক্ষ্য করা গেছে। দুপুর পর্যন্ত এক হিসেবে দেখা গেছে ১০-১২ হাজারের মত পর্যটক পার্কে এসেছেন। তিনি জানান, কোর সাফারি পার্কে শিশু ও শিক্ষার্থী তথা অপ্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ ফি হল ৫০ টাকা। তবে তাদের কাছ থেকে ১০০ টাকা করে নেয়ার বিষয়টি তার নলেজে নেই। এ ব্যাপারে তিনি খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার