শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানের সঙ্গে সম্পর্ক রেখে রাজনীতি করে বিএনপি॥ নৌমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৫ ডিসেম্বর ॥ নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, বিএনপি পাকিস্তানীদের সঙ্গে সম্পর্ক রেখে রাজনীতি করে। খালেদা জিয়া ক্ষমতায় এলে এ দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দেবে। দেশের সকল অর্জন ধুলিসাৎ করে পাকিস্তানী ভাবধারায় সরকার চালাবে। স্বাধীনতা বিরোধীদের সঙ্গে হাত মিলিয়ে এদেশকে জঙ্গী রাষ্ট্রে পরিণত করবে। বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে এদেশের মানুষকে কচুকাটা করবে। সোমবার দুপুরে মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়ন পরিষদের উদ্যোগে দুঃস্থদের মাঝে সেলাই মেশিন ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দেশ পাকিস্তানীদের কায়দায় চলছে, বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে মন্ত্রী আরও বলেন, ‘পাকিস্তানীদের সঙ্গে সম্পর্ক রেখে আওয়ামী লীগ কখনই রাজনীতি করে না। পাকিস্তানীদের সঙ্গে সম্পর্ক রেখে রাজনীতি করে বিএনপি-জামায়াত। বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে বাংলা ভাইকে সৃষ্টি করেছিল। এই বাংলা ভাইকে দিয়ে সকল জঙ্গী কর্মকা- পরিচালনা করেছিল। আর এই জঙ্গীকে প্রতিহত করে, জঙ্গীবাদ নির্মূল করার উদ্দেশ্য নিয়ে আওয়ামী লীগ রাজনীতি করে। পাকিস্তানের মত বাংলাদেশে জঙ্গী হামলা নেই। তাই নিজের চেহারা আয়নায় দেখে আওয়ামী লীগের বিষয়ে সঠিক মন্তব্য করার আহ্বানও জানান নৌ-মন্ত্রী শাজাহান খান।

মন্ত্রী, বিএনপির যুগ্ম-মহাসচিব রিজভী আহমদের মন্তব্যর জবাব দিতে গিয়ে বলেন, মিথ্যা ও খুন দিয়ে বিএনপি রাজনীতি শুরু করেছে। মিথ্যায় ওনাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে ডক্টরেট ডিগ্রী দেয়া যায়।

তিনি বলেন, আওয়ামী লীগ যখন জঙ্গীদের প্রতিহত করে, তখন বিএনপি নেতারা বলেন জঙ্গীদের কেন গ্রেফতার না করে হত্যা করা হল। এতেই প্রমাণ হয়, এই জঙ্গীদের বেগম খালেদা জিয়া বাঁচিয়ে রাখতে চায়। বিএনপি নেতারা একেকজন একেক রকম কথা বলেন, ওনারা সব সময় সিদ্ধান্তহীনতায় ভোগেন। এ কারণে বিএনপি নেতাদের মেন্টাল হাসপাতালে পাঠানো দরকার।

শাজাহান খান আরও বলেন, শেখ হাসিনার ৯ বছরের উন্নয়ন দেখে ওনাদের মাথা খারাপ হয়ে গেছে, দেশে উন্নয়নের জোয়ার বইলেও ওনারা শেখ হসিনার উন্নয়ন দেখতে পান না। আজ শেখ হসিনার আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্নতা অর্জন করেছে, রির্জাভ বেড়েছে, বিদ্যুত উৎপাদন বৃদ্ধি পেয়েছে, দেশ আজ বিশে^র দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। বিএনপি জোট ক্ষমতায় এসেতো কিছুই করতে পারে না। করবে কি করে ওনারা ক্ষমতায় থাকাকালে দেশ ৫ বার দূর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। তিনি আরও বলেন, পদ্মাসেতু নিয়ে খালেদা জিয়া ষড়যন্ত্র করেছিল, কিন্তু শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা, তিনি কিছুতেই দমে যাননি, তিনি বলেছিলেন বিদেশীরা টাকা দিক আর না-ই দিক এদেশের টাকা দিয়ে পদ্মাসেতু হবে। শেখ হাসিনা যা বলেন তা করেন। পদ্মাসেতু আজ দৃশ্যমান। নৌ-মন্ত্রী উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামি জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনার জন্য সকলকে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান।

আমগ্রামের ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম টিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আজাহারুল ইসলাম, রাজৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান খান, রাজৈর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শান্তি রঞ্জন দাস, মহিলা ভাইস-চেয়ারম্যান রিটা কুদ্দুছ, মহিলা সংস্থার চেয়ারম্যান পল্লবী ইয়াসমিন ও সাহাবুদ্দিন সাহা প্রমুখ।

শীর্ষ সংবাদ:
এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা