বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংবিধান মেনেই নির্বাচনে অংশ নিতে হবে বিএনপিকে ॥ আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ আইনমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক বলেছেন,বিএনপিকে সংবিধান মেনেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে হবে। দলটিকে নির্বাচনে আনতে সংবিধানে সংশোধন আনার কোন প্রশ্নই ওঠে না। সংবিধানের কোন পরিবর্তন ছাড়াই নির্বাচন হবে। বিএনপি যদি নির্বাচনে আসতে চায়, তাহলে বাংলাদেশের সংবিধান ও আইন মেনে নির্বাচনে আসতে হবে। শনিবার রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ দলিল লেখক সমিতি আয়োজিত ‘কেন্দ্রীয় কাউন্সিল-২০১৭’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ১৯৭২ সালে ৪ নবেম্বর বঙ্গবন্ধু গণপরিষদে দাঁড়িয়ে যে সংবিধান দিয়ে গেছেন সেই সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে। নির্বাচন করবে নির্বাচন কমিশন। আর সরকারের দায়িত্বে থাকবে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে। এর কোন ব্যত্যয় ঘটবে না। সংবিধান এটাই বলে। সংবিধান মাফিক কাজ করা হবে উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, সংবিধান নিয়ে যারা ফুটবল খেলেছিল, যারা দেশকে পাকিস্তান করার চেষ্টা করেছিল; তাদের কোন কথা, কোন দাবি আর মানা হবে না। বিএনপি যদি নির্বাচনে আসতে চায় তাহলে দেশের আইন মেনেই আসতে হবে। নতুন আইন করে তাদের নির্বাচনে আনার কোন প্রশ্নই ওঠে না। সংগঠনের সভাপতি মোঃ নূর আলম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু, আ ক ম বাহাউদ্দিন বাহার ও নজরুল ইসলাম বাবু।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল