বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জমে উঠছে সিরি এ লীগ

  • প্যারিসিচের হ্যাটট্রিকে শীর্ষে ইন্টার, মিলানের ড্র, ল্যাযিওর জয়

স্পোর্টস রিপোর্টার ॥ গত কয়েক মৌসুম ধরেই ইতালিয়ান সিরি এ লীগে এককভাবে রাজত্ব করছে জুভেন্টাস। তবে এবার নিষ্প্রভ ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রির দল। তাদের ছাপিয়ে নতুন মৌসুমে দুর্দান্ত খেলছে ইন্টার মিলান এবং নেপোলি। এর ফলে সিরি এ লীগও বেশ জমে উঠেছে। ইন্টার, নেপোলি এবং জুভেন্টাসের সঙ্গে এবার শিরোপার লড়াইয়ে রয়েছে ল্যাযিও-রোমাও।

তবে এই মৌসুমে অপ্রতিরোধ্য গতিতে ছুটছে ইন্টার মিলান। এখন পর্যন্ত একমাত্র দল হিসেবে অপরাজিত তারা। রবিবারও ইভান প্যারিসিচের হ্যাটট্রিকে ইন্টার মিলান ৫-০ গোলে হারিয়েছে চিয়েভোকে। সেইসঙ্গে লীগ টেবিলের শীর্ষে পৌঁছে গেছে ইন্টার। সান সিরোতে অনুষ্ঠিত ম্যাচের ২৩ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। দলের হয়ে গোলের খাতা খুলেন ক্রোয়েশিয় তারকা প্যারিসিচ। দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ম্যাচে স্বাগতিক ইন্টারের অধিনায়ক মাউরো ইকার্দি এবং ডিফেন্ডার মিলান স্ক্রিনিয়ার একটি করে গোল করেন। এই ম্যাচে গোল করার সৌজন্যেই চলতি মৌসুমে ১৬তম গোল করেন ইকার্দি। সেইসঙ্গে সিরি এ লীগের সর্বোচ্চ গোলদাতার আসনটাও দখল করে নেন তিনি। এই ম্যাচে জেতায় লীগের একমাত্র দল হিসেবে এখনও অপরাজিত ইন্টার মিলান। চলতি মৌসুমের প্রথম ১৫ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে লুসিয়ানো স্পালেত্তির শিষ্যরা। কারণ গত শুক্রবার তাদের শিরোপা প্রতিদ্বন্দ্বী নেপোলি ১-০ গোলে হেরে গেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসের কাছে। একটা সময় ইতালিয়ান লীগে রাজত্ব করত ইন্টার। কিন্তু সময়ের কালক্রমে তারা যেন হারিয়ে যেতে বসেছে। তবে নতুন মৌসুমেই যেন স্বরূপে ফেরার ইঙ্গিত দিয়েছে ইন্টার। চিয়েভোকে হারিয়ে ২০১৬ সালের জানুয়ারির পর এই প্রথম পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নিতে পেরেছে তারা। বর্তমানে নেপোলির চেয়ে এক পয়েন্ট এবং জুভেন্টাসের চেয়ে দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছে ইন্টার মিলান। এমন জয়ে দারুণ সন্তুষ্ট ইন্টার মিলানের খেলোয়াড়রা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         মঙ্গলে পানির উৎস পেল নাসা         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন