শনিবার ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরও বেশি বেতন চান কোহলিরা

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এ বছরই কোহলিদের বার্ষিক চুক্তিতে পারিশ্রমিকের অঙ্ক দ্বিগুণ করেছে। কিন্তু বোর্ডের আয় বিবেচনায় ভারতীয় অধিনায়ক-খেলোয়াড়দের বেতন নিয়ে পুরোপুরি সন্তুষ্ট নন। গত সেপ্টেম্বরে লোভনীয় অঙ্কের টিভি-স্বত্বের চুক্তি করেছে বিসিসিআই। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত আইপিএল সম্প্রচারের বিনিময়ে বিসিসিআইকে ২৫০ কোটি ডলার দেবে স্টার ইন্ডিয়া।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ‘খেলোয়াড়রা চায় তাদের বেতন বাড়ানো হোক।’ সতীর্থদের পক্ষ থেকে কোহলি এ দাবি তুলবেন বলে জানিয়েছেন সেই কর্তা। বেতন বাড়ানোর এজেন্ডার পাশাপাশি আরও একটি গুরুত্বপূর্ণ এজেন্ডা ক্রিকেটারদের ঠাসা সূচী। খেলতে খেলতে ক্লান্ত তারা। ইতোমধ্যে ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়েছে অধিনায়ক কোহলিকে। শুক্রবার এ নিয়ে দিল্লীতে বিসিসিআইয়ের সঙ্গে আলোচনায় বসবেন অধিনায়ক বিরাট কোহলি, সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও কোচ রবিশাস্ত্রী। উল্লেখ্য, তিনটি গ্রেডে ভাগ করে খেলোয়াড়দের বেতন দিয়ে থাকে বিসিসিআই। ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়রা বছরে এক কোটি টাকা পান। ‘বি’ ক্যাটাগরি ৫০ লাখ এবং ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন ২৫ লাখ টাকা।

রিয়ালের স্পোর্টিং ডিরেক্টর রাউল

স্পোর্টস রিপোর্টার ॥ সাবেক তারকা ফুটবলার রাউল গঞ্জালেসকে আনুষ্ঠানিকভাবে রিয়াল মাদ্রিদের স্পোর্টিং ডিরেক্টর নির্বাচিত করা হয়েছে। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) স্পোর্টস ডিরেক্টর জুয়ান লুইস লারেয়া ডিপ্লোমার সার্টিফিকেট রাউলকে হাতে তুলে দেন। রাউল আগে থেকেই রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্টের উপদেষ্টার দায়িত্বে ছিলেন।

শীর্ষ সংবাদ:
শীঘ্রই বন্ধ হচ্ছে ট্রেনের শিডিউল বিপর্যয় ॥ রেলমন্ত্রী         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউ’র সহায়তা চাইলেন         ভারতের পশ্চিমবঙ্গের হাসপাতালে ইনজেকশন দেওয়ার পর ১৫ শিশু অসুস্থ         নেত্রকোনায় সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         ‘আফগানিস্তানের বিনির্মাণ ও ভবিষ্যত দেশটির জনগনের হাতে’         ফ্রান্সের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক হতে সময় লাগবে ॥ মার্কিন পররাষ্ট্রমন্ত্রী         কোভিডমুক্ত বিশ্ব গড়তে সার্বজনীন ও সাশ্রয়ী টিকা দাবি প্রধানমন্ত্রীর         শ্রমিক সংকট যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে, ইউরোপ জুড়ে জ্বালানির অভাব         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর বই         পটুয়াখালীতে তাবলীগ জামাতের সদস্যদের চেতনানাশক খাইয়ে সর্বস্ব লুট         মুক্তি পেয়েছেন কানাডায় আটক থাকা চীনের হুয়াওয়ের কর্মকর্তা মেং ওয়ানঝু         সমৃদ্ধ বিশ্ব গড়তে হবে ॥ জাতিসংঘে বাংলায় ভাষণে প্রধানমন্ত্রীর আহ্বান         সভাপতি নিজ আসন ছেড়ে এসে স্বাগত জানান বঙ্গবন্ধুকে         শেখ হাসিনার প্রশংসায় গুতেরেস         বিএনপির লক্ষ্য নিজেদের উন্নয়ন ॥ সেতুমন্ত্রী         কমিউটার ট্রেনে ডাকাতের হামলায় দুই যাত্রী নিহত, মাল লুট         চার শিক্ষা প্রতিষ্ঠানে ১৩ শিক্ষার্থী ও ৯ শিক্ষক করোনা আক্রান্ত         বাংলাদেশ ও ভারতের জঙ্গীরা সংগঠিত হচ্ছে         সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ১০