বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফুটবল ইতিহাসে পারিশ্রমিকের রেকর্ড মেসির

ফুটবল ইতিহাসে পারিশ্রমিকের রেকর্ড মেসির

অনলাইন ডেস্ক ॥ দীর্ঘ প্রতীক্ষার অবসান দু’দিন আগেই হয়ে গেছে। বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর করে ফেলেছেন লিওনেল মেসি। ২০২১ সাল পর্যন্ত আপাতত বার্সায় থাকছেন তিনি। বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর সঙ্গে হাস্যোজ্জ্বল ছবি তুলে মেসি নিজেও জানান দিয়েছেন, নতুন চুক্তি নিয়ে গত দেড়-দুই বছর যে ঝুলন্ত অবস্থা ছিল তার অবসান হয়েছে।

মেসির সঙ্গে চুক্তির নতুন শর্ত কী তা কোনো পক্ষই প্রকাশ করেনি। শুধু বার্সার পক্ষ থেকে জানানো হয়েছে, মেসির নতুন রিলিজ ক্লজ নির্ধারণ করা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো (প্রায় সাত হাজার কোটি টাকা)। তবে মেসির বার্ষিক পারিশ্রমিক কত সেটা আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।

কিন্তু আনুষ্ঠানিকভাবে না জানানো হলেও, স্প্যানিশ মিডিয়া তো আর চুপ করে বসে থাকার মতো নয়। তারা ঠিকই খুঁজে বের করে ফেলেছে, বার্ষিক কত করে পারিশ্রমিক পাচ্ছেন মেসি! সেই তথ্য প্রকাশ্যে আসতেই সবার চোখ তো কপাল ছাড়িয়ে মাথায় উঠে যাওয়ার জোগাড়। ফুটবল ইতিহাসে সব পারিশ্রমিকের রেকর্ড ছাড়িয়ে গেলেন মেসি।

মাদ্রিদভিত্তিক জনপ্রিয় ক্রীড়া দৈনিক বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলারদের একটা তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে বার্ষিক ৪৩ মিলিয়ন ইউরো (চার কোটি ৩০ লাখ ইউরো, ৪৩০ কোটি টাকা) পারিশ্রমিক পাচ্ছেন মেসি।

মেসির আগে এতদিন সর্বোচ্চ পারিশ্রমিক পেতেন তারই স্বদেশি, আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার কার্লোস তেভেজ। চাইনিজ লিগে সাংহাই সেনহুয়ার কাছ থেকে তিনি পারিশ্রমিক পান বার্ষিক ৩৮ মিলিয়ন ইউরো করে। বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়া নেইমারের পারিশ্রমিক বার্ষিক ৩৬ মিলিয়ন ইউরো। আর রিয়াল মাদ্রিদের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর পারিশ্রমিক বার্ষিক ৩৪ মিলিয়ন ইউরো।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি