বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিন দিনের সফরে ভারতে ইভানকা ট্রাম্প

তিন দিনের সফরে ভারতে ইভানকা ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ তিন দিনের সফরে আজ মঙ্গলবার ভারতের হায়দরাবাদে পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ও তার উপদেষ্টা ইভানকা ট্রাম্প।

ভারত ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে হায়দরাবাদে আজ থেকে শুরু হতে যাওয়া ‘গ্লোবাল এন্টারপ্রেনারশিপ সামিট’ (জিইসি)-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন তিনি।

ইভানকার আগমনের তথ্য নিশ্চিত করেছেন ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার। এই প্রথমবার দক্ষিণ এশিয়ায় অনুষ্ঠিত হচ্ছে জিইসি। ২৮-৩০ নভেম্বর তিন দিনব্যাপী এই সম্মেলন হবে হায়দরাবাদ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার ও হায়দরাবাদ ইন্টারন্যাশনাল ট্রেড এক্সপোজিশনসে।

এদিকে, ভারতে পৌঁছানোর আগ মুহূর্তে টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে ইভানকা বলেছেন, ‘বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক এই দেশে... আমাদের একসঙ্গে অনেক কিছু করার আছে। নিরাপত্তা সহযোগিতা বৃদ্ধি, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই, অর্থনৈতিক অগ্রগতি এগিয়ে নেওয়াসহ উভয়ের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে একযোগে কাজ করতে পারি আমরা।’

এই বিশেষ সাক্ষাৎকারে টাইমস অব ইন্ডিয়াকে ভারতের সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্যের প্রতি তার একান্ত ভালো লাগার কথা বলেছেন ইভানকা। জাতিসংঘের সাধারণ অধিবেশন চলার সময় ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে তার বৈঠকের প্রসঙ্গ টেনে তিনি বলেছেন, ভারতের ধারবাহিক অগ্রগতিতে তিনি খুশি, বিশেষ করে নারীদের বেলায়। অগ্রগতিমূলক একই ধরনের আলোচনা তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও করতে চান।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১