মঙ্গলবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোগীর পেটে ৫ কেজি লোহা!

রোগীর পেটে ৫ কেজি লোহা!

ভারতের মধ্যপ্রদেশের এক ব্যক্তির পেট থেকে একটি শিকল, ২৬৩টি কয়েন, শেভিং ব্লেড, তারকাঁটা, সুইসহ মোট পাঁচ কিলোগ্রাম লোহার বস্তু বের করেছেন চিকিৎসকরা। বিরল এই অস্ত্রোপচারের ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রিবা জেলার সঞ্জয় গান্ধী মেডিক্যাল কলেজ হাসপাতালে।

মধ্যপ্রদেশের সাটনা জেলার সোহাভাল গ্রামের ৩২ বছর বয়সী যুবক মোহাম্মদ মাকসুদ পেট ব্যথা নিয়ে ১৮ নবেম্বর হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন। অস্ত্রোপচারের পর এখন তিনি পর্যবেক্ষণে আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

হাসপাতালটির চিকিৎসক ডাঃ প্রিয়াঙ্ক শর্মা রোববার পিটিআইকে জানিয়েছেন, মাকসুদের পেট ব্যথার কারণ খুঁজতে অন্যান্য কিছু পরীক্ষার পাশাপাশি এক্সরে করানো হয়, তাতেই ব্যথার কারণ শনাক্ত হয়।

তিনি জানান, শুক্রবার ছয় চিকিৎসকের একটি দল অস্ত্রোপচার করে তার পেট থেকে ১০-১২টি শেভিং ব্লেড, চারটি বড় সুই, একটি শিকল, ২৬৩ কয়েন ও কাঁচের টুকরা বের করেন। কাঁচের টুকরাগুলো বাদে অন্যান্য জিনিসগুলোর মোট ওজন পাঁচ কিলোগ্রাম।

রবিবার হাসপাতালটিতে আনার আগে সাটনায় ছয়মাস মাকসুদের চিকিৎসা করা হয়েছিল বলে জানিয়েছেন তিনি। রোগীর মানসিক অবস্থা ভাল ছিল না এবং গোপনে তিনি ওইসব জিনিস গিলে ফেলেছিলেন বলে ধারণা করা হচ্ছে, বলেন ডাঃ শর্মা। বর্তমানে একদল বিশেষজ্ঞের পর্যবেক্ষণে থাকা মাকসুদ সুস্থ হয়ে উঠছেন বলেও জানিয়েছেন তিনি। -খবর এনডিটিভির।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৯৯৭২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৮৮৩০
শীর্ষ সংবাদ:
৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০         করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী : মন্ত্রিপরিষদ সচিব         পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা ॥ নাসির উদ্দিনসহ গ্রেফতার ৫