রবিবার ৭ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানে আইনমন্ত্রীর পদত্যাগ

পাকিস্তানের ধর্মীয় কট্টরপন্থীদের চাপের মুখে অবশেষে সোমবার পদত্যাগ করলেন আইনমন্ত্রী জাহিদ হামিদ। দেশটির কর্মকর্তা ও রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল পিটিভি এ কথা জানিয়েছে। আইনমন্ত্রীর পদত্যাগের পর কট্টরপন্থীরা তাদের বিক্ষোভ কর্মসূচী প্রত্যাহার করে নিয়েছে। খবর ডন ও এএফপির।

আইনমন্ত্রী জাহিদ হামিদ পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসীর কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেছেন। কট্টরপন্থীদের অবস্থান ধর্মঘটে গত ১৯ দিন ধরে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ ও অন্যতম শহর রাওয়ালপিন্ডি কার্যত অচল হয়ে পড়ে। বিক্ষোভকারীদের সরাতে নিরাপত্তা বাহিনী পদক্ষেপ নিলে শনিবার সংঘর্ষ বাধে। এতে ছয়জন নিহত হয়। এ পরিস্থিতিতে শনিবার রাতেই সেনাবাহিনী তলব করা হয়। রবিবার পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহণ করেনি সেনা সদস্যরা। যেজন্য রবিবার বড় ধরনের বিক্ষোভ করেছে ধর্মভিত্তিক কয়েকটি দল। সব মিলিয়ে উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে রয়েছে ইসলামাবাদ। ধর্মীয় অবমাননার অভিযোগ এবং এর জের ধরে আইনমন্ত্রীর পদত্যাগের দাবিতে এই বিক্ষোভ। ইসলামাবাদে প্রবেশের প্রধান পথ ফাইজাবাদ মহাসড়কে অবস্থান নেয় ধর্মীয় দল তেহরিক-ই-লাব্বায়িকের সমর্থকেরা। দুই বছর আগে প্রতিষ্ঠিত প্রায় অপরিচিত এই দলের সঙ্গে যোগ দেয় আরও কয়েকটি ধর্মীয় দল। শনিবার নিরাপত্তা বাহিনী ধর্মীয় কট্টরপন্থীদের হটিয়ে দেয়ার চেষ্টা করলে সংঘর্ষ বাধে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’