শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা বিভাগের চূড়ান্ত পর্ব আজ শুরু

  • বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল

স্টাফ রিপোর্টার ॥ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ঢাকা বিভাগের চূড়ান্ত প্রতিযোগিতা শুরু হচ্ছে আজ। বেলা ২টায় ও ৩টায় পৃথকভাবে ২টি ছেলেদের ও ২টি মেয়েদের দল রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

ঢাকা বিভাগের ১৬ হাজার ১৪৩টি স্কুলের প্রতিযোগীদের মধ্য থেকে এ চারটি দলকে চূড়ান্ত করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদফতরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক ইন্দু ভূষণ দেব বলেছেন, খেলা আয়োজনের সকল প্রস্তুতি নেয়া হয়েছে। চূড়ান্ত প্রতিযোগিতার জন্য আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান। ঢাকা বিভাগীয় কমিশনার এম. বজলুল করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ আসিফ-উজ-জামান ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল এনডিসি। ব্যবস্থাপনার দায়িত্বে আছেন প্রাথমিক শিক্ষা ঢাকা বিভাগের বিভাগীয় উপপরিচালক ইন্দু ভূষন দেব।

প্রতিযোগিতায় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৭তে অংশগ্রহণ করবে ফরিদপুর ভাঙ্গার চুমুদী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহ মুক্তাগাছার বঙ্গবন্ধু সরকারী প্রাথমিক বিদ্যালয়। আর বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত প্রতিযোগিতা শুরু হবে দুপুর ৩টায়। এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে নরসিংদী সদরের ছগরিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহ নান্দাইলের পাঁচরুখী সরকারী প্রাথমিক বিদ্যালয়।

শিশু শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে ২০১০ সাল থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট প্রতিযোগিতা শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শীর্ষ সংবাদ:
এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার         হাসপাতালে আর থাকতে চাচ্ছেন না, বাসায় ফিরতে চান খালেদা