বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা বিভাগের চূড়ান্ত পর্ব আজ শুরু

  • বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল

স্টাফ রিপোর্টার ॥ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ঢাকা বিভাগের চূড়ান্ত প্রতিযোগিতা শুরু হচ্ছে আজ। বেলা ২টায় ও ৩টায় পৃথকভাবে ২টি ছেলেদের ও ২টি মেয়েদের দল রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

ঢাকা বিভাগের ১৬ হাজার ১৪৩টি স্কুলের প্রতিযোগীদের মধ্য থেকে এ চারটি দলকে চূড়ান্ত করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদফতরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক ইন্দু ভূষণ দেব বলেছেন, খেলা আয়োজনের সকল প্রস্তুতি নেয়া হয়েছে। চূড়ান্ত প্রতিযোগিতার জন্য আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান। ঢাকা বিভাগীয় কমিশনার এম. বজলুল করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ আসিফ-উজ-জামান ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল এনডিসি। ব্যবস্থাপনার দায়িত্বে আছেন প্রাথমিক শিক্ষা ঢাকা বিভাগের বিভাগীয় উপপরিচালক ইন্দু ভূষন দেব।

প্রতিযোগিতায় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৭তে অংশগ্রহণ করবে ফরিদপুর ভাঙ্গার চুমুদী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহ মুক্তাগাছার বঙ্গবন্ধু সরকারী প্রাথমিক বিদ্যালয়। আর বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত প্রতিযোগিতা শুরু হবে দুপুর ৩টায়। এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে নরসিংদী সদরের ছগরিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ময়মনসিংহ নান্দাইলের পাঁচরুখী সরকারী প্রাথমিক বিদ্যালয়।

শিশু শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে ২০১০ সাল থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট প্রতিযোগিতা শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী