বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী মহান কাজ করেছেন ॥ বনমন্ত্রী

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মানবতা বিবেচনায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী মহান কাজ করেছেন বলে মন্তব্য করেন জাতীয় পার্টি জেপির চেয়ারম্যান এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। তিনি বলেন, যে মুহূর্তে রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়েছে সে মুহূর্তে বিকল্প ছিল না। রোহিঙ্গারা আশ্রয় না পেলে ঝোঁপঝাড় ও নাফ নদীতে লাশ হয়ে পড়ত। বুধবার দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে পরিবেশ ও বনমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকার যে অমানবিক আচরণ করছে তা বিশ্ব সভ্যতাকে হার মানিয়েছে।

বর্বর আচরণে আমরা স্তম্ভিত। রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার কারণে বন উজাড় ও পরিবেশ নষ্ট হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এই মুহূর্তে এই বিষয়ে কথা বলা ঠিক হবে না। কারণ, মিয়ানমারের সহিংসতার ঘটনায় আমাদের দেশের পরিবেশের যেমন ক্ষতি হয়েছে, তাদেরও অনেক ক্ষতি হয়েছে। এ সময় তিনি রোহিঙ্গা শিবিরে সেনা মোতায়েনের ফলে ত্রাণ বিতরণসহ সকল কাজে সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশের প্রশংসা করেন। এ জন্য সেনাবাহিনীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

দাউদকান্দিতে লাইফ হসপিটাল সিল

পেটে সন্তান রেখে সেলাই

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৫ অক্টোবর ॥ বুধবার বিকেলে দাউদকান্দির গৌরীপুরে লাইফ হসপিটাল এ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে সরকারী অনুমোদন না থাকায় হাসপাতালটি সিল করে দিয়েছে মোবাইল কোর্ট। দাউদকান্দি উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরবিন্দ বিশ্বাস, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জালাল হোসেন, আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডাঃ শাহীনুর আলম সুমন, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আসাদুজ্জামান আসাদের উপস্থিতিতে হাসপাতালটি সিল করা হয় ।

উল্লেখ্য, ওই হাসপাতালে ডাঃ শেখ হোসনে আরা পেটে সন্তান রেখেই সিজারিয়ান অপারেশন কার্যক্রম সমাপ্ত করেন। এ ঘটনায় প্রাথমিকভাবে ডাঃ শেখ হোসনে আরাকে শোকজ করা হয়েছে। গঠন করা হয়েছে তিন সদস্যদের তদন্ত কমিটি।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত