শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আলোচনার মাধ্যমে সুষ্ঠু নির্বাচনের পথ চায় বিএনপি- ফখরুল

আলোচনার মাধ্যমে  সুষ্ঠু নির্বাচনের পথ চায় বিএনপি- ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ আলোচনার মাধ্যমে বিএনপি সুষ্ঠু রও গ্রহণযোগ্য নির্বাচনের পথ পথ চায় বিএনপি। এ জন্য সরকারকে সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার উদ্যোগ নেয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি দলের এ অবস্থানের কথা জানান।

এ সরকারের সময় শেষ হয়ে গেছে তা পায়ের নিচে মাটি নেই মন্তব্য করে ফখরুল বলেন, এখন ক্ষমতায় টিকে থাকতে সর্বশক্তি প্রয়োগ করছে। তিনি বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে সরকার মরিয়া হয়ে গেছে, তাই মামলায় সাজা দিয়ে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে চায়। সরকারকে পজিটিভ রাজনীতি করার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেশের স্বার্থে বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনা করে একটি রাস্তা বের করুন, যাতে সকলের নিকট একটি গ্রহণযোগ্য নির্বাচন করা যায় এবং মানুষ নির্বিঘেœ ভোট দিতে পারে।

সরকারকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, যাদের ওপর ভর করে ক্ষমতায় থাকতে চালাচ্ছেন, জনগণ জেগে উঠলে এরাও পাশে থাকবে না। তাই যা হয়েছে সেই নেতিবাচক বিষয় বাদ দিয়ে আসুন পজিটিভ রাজনীতি করি। আমরা বলি না বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেওয়া হোক। কিন্তু জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিন।

দলের নেতাকর্মীদেও উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন,খালেদা জিয়া ও তারেক রহমানসহ বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা দেওয়ার অপকৌশলকে যদি আমরা নস্যাৎ করে দিতে না পারি তাহলে বাংলাদেশে জাতীয়তাবাদী রাজনীতিকে টিকিয়ে রাখা মুশকিল হবে। তাই নেতাকর্মীদেও রাজপথের আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন-নবী-খান সোহেলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সফু, ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ-সভাপতি ইউনুস মৃধা, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটু, শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসাইন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৭, একই পরিবারের ৪ জন         সামাজিক ন্যায়বিচার সংসদীয় ককাস গঠন         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২৪         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         পর্যটন দ্বীপ দ্বীপে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প, নিহত ৩         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারকে অন্যত্র স্থানান্তর         ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্ন করতে গিয়ে ডুবে ১১ শিক্ষার্থীর মৃত্যু         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬