বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভুয়া পরিচয় দেয়ায় বার কাউন্সিল বহিষ্কার করল

  • সুপ্রীমকোর্টের ফুলকোর্ট সভা আজ

স্টাফ রিপোর্টার ॥ উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে সুপ্রীমকোর্টের ফুলকোর্ট সভা বুধবার অনুষ্ঠিত হবে। এ বিষয়ে সোমবার সুপ্রীমকোর্টের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এদিকে ব্যারিস্টার ও সুপ্রীমকোর্টের আইনজীবী না হয়েও এসব পরিচয় দিয়ে বিভিন্ন টকশোতে অংশ নেয়া ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে পেশাগত অসদাচরণের দায়ে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ করেছে বাংলাদেশ বার কাউন্সিল। অন্যদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে পল্টন থানায় করা নাশকতার এক মামলার কার্যক্রম স্থগিত করেছে হাইকোর্ট। সুপ্রীমকোর্টের আপীল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতির নিয়ে ফুলকোর্ট সভা বুধবার। এ বিষয়ে সোমবার সুপ্রীমকোর্টের ওয়েসাইটে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার (প্রশাসন) সোহাগ রঞ্জন পাল স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, আগামী ২৫ অক্টোবর বুধবার বিকেল ৪টা ১০ ঘটিকায় সুপ্রীমকোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে কোর্টের জাজেস লাউঞ্জে ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে। গত ২ অক্টোবর বিচারপতি মোঃ আব্দুল ওয়াহ্হাব মিঞা প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্বপ্রাপ্ত হওয়ার পর এটি তৃতীয় ফুলকোর্ট সভা। এর আগে ১৬ অক্টোবর ও ৩ অক্টোবর ফুলকোর্ট সভা করেন তিনি। সভায় সভাপতিত্ব করবেন দায়িত্বরত প্রধান বিচারপতি মোঃ আবদুল ওয়াহ্হাব মিঞা।

পারভেজকে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ ॥ ব্যারিস্টার ও সুপ্রীমকোর্টের আইনজীবী না হয়েও এসব পরিচয় দিয়ে বিভিন্ন টকশোতে অংশ নেয়া ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে পেশাগত অসদাচরণের দায়ে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ করেছে বাংলাদেশ বার কাউন্সিল। বাংলাদেশ বার কাউন্সিল ট্রাইব্যুনালের বেঞ্চ অফিসার কামনাশীষ রায় সোমবার এ তথ্য জানান। বার কাউন্সিল জানিয়েছে, সুপ্রীমকোর্টের আইনজীবী ব্যারিস্টার এম সারোয়ার হোসেন পারভেজ আহমেদের বিরুদ্ধে অভিযোগ করেন। তার অভিযোগ ছিল, পারভেজ আহমেদ নিজেকে ব্যারিস্টার ও সুপ্রীমকোর্টের আইনজীবীর মিথ্যা পরিচয় দিয়ে দেশের বিভিন্ন টিভি চ্যানেলে টকশোতে অংশ নিয়ে জনসাধরণকে প্রতারিত করছেন। ৭১ টিভি, ইটিভি, জিটিভি, আরটিভি এবং দ্বীপ্ত টিভির টকশোতে অংশ নিচ্ছেন তিনি। পারভেজ ভুয়া পরিচয়ে টকশোতে অংশ নিয়ে পেশাগত অসদাচরণ করেছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

মির্জা ফখরুলের নাশকতার এক মামলা স্থগিত ॥ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে পল্টন থানায় করা নাশকতার এক মামলার কার্যক্রম স্থগিত করেছে হাইকোর্ট। মামলা বাতিলের জন্য করা এক আবেদনের প্রেক্ষিতে সোমবার বিচারপতি মোঃ মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেয়।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা