বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে ২৮ হাজার ইয়াবাসহ দু’জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ভাটারায় এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। এদিকে যাত্রাবাড়ী ও কদমতলীতে প্রায় সাড়ে ২৮ হাজার ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। যাত্রাবাড়ীতে বিপুল পরিমাণ এসিডসহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে। মতিঝিলে প্রাইভেটকারে ছিনতাইয়ের চেষ্টাকালে অস্ত্রসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজধানীর ভাটারায় আব্দুল করিম শাওন (২২) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। পরিবারের দাবি, একমাত্র কন্যাসন্তানের শোকে হতাশায় শাওন আত্মহত্যা করেছেন। এদিকে সোমবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে শাওনের লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান।

ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ নজরুল ইসলাম রবিবার গভীররাতে ভাটারার জোয়ার সাহারার টিনশেড বাসার ভেতরে ফ্যানের সঙ্গে গলায় পর্দার কাপড়ে প্যাঁচানো শাওনের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিক্যালের মর্গে পাঠানো হয়। তিন ভাই ও দুই বোনের মধ্যে শাওন তৃতীয়। তার বাবার নাম মোঃ গোলাম মোস্তফা।

মৃতের ভাই সাগর হাসান জানান, তিন বছর আগে প্রেম করে শারমিন আক্তার নামে একজনকে বিয়ে করেন শাওন। গত কোরবানির ঈদের আগে শারমিন তার বাবারবাড়ি চলে যান। সঙ্গে নিয়ে যান ছয় মাস বয়সী কন্যাসন্তানকে। পরে শারমিনের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, শারমিন আর ফিরবে না। মেয়ের কথা ভেবে শারমিনকে ফিরিয়ে আনার জন্য শ্বশুরের বাসায় বেশ কয়েকবার যান শাওন। প্রতিবারই তাকে অপমান করা হয়। এতে মানসিকভাবে শাওন ভেঙ্গে পড়েন। সাগর জাহান জানান, মেয়ের শোকেই আমার ভাই আত্মহত্যা করেছে।

সাড়ে ২৮ হাজার ইয়াবাসহ দু’জন গ্রেফতার ॥ রাজধানীর যাত্রাবাড়ী ও কদমতলীতে সাড়ে ২৮ হাজার ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতাররা হচ্ছে মোঃ মেহেদী হাসান মারুফ ওরফে মাসুমের (২২) ও মোঃ রফিকুল ইসলাম (২৫)।

ডিএমপি মিডিয়া সূত্র জানায়, রবিবার গভীর রাতে ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (উত্তর) একটি দল গোপন সংবাদের ভিত্তিতে যাত্রাবাড়ী শনির আখড়া ফুটওভার ব্রিজের নিচে দক্ষিণ পাশে রাস্তার পাশ থেকে মোঃ মেহেদী হাসান মারুফ ওরফে মাসুমকে আটক করে। পরে তার কাছ থেকে ২৮ হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

এদিকে একই সময় ডিবি (দক্ষিণের) একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর কদমতলীর রায়েরবাগ এলাকা থেকে রফিকুল ইসলাম নামে এক যুবককে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ৪’শ পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত রফিকুলের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার দশমিনা থানার গ্রামে। সে কদমতলী থানা এলাকায় থাকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত রফিকুল জানায়, সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিল। সীমান্ত অঞ্চল থেকে সে ইয়াবা ট্যাবলেট সরবরাহ করে রাজধানীর আশপাশের বিভিন্ন এলাকায় ইয়াবা ট্যাবলেটসহ বিভিন্ন মাদকের ব্যবসা চালিয়ে আসত। এ ঘটনায় কদমতলী থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

এসিডসহ দু’জন গ্রেফতার ॥ রাজধানীর যাত্রাবাড়ীতে বিপুল পরিমাণ এসিডসহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হচ্ছে, মোঃ রাসেল (৩৫) ও মোঃ মনির (৩৯)।

যাত্রাবাড়ী থানা পুলিশ জানান, রবিবার গভীররাতে থানা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে যাত্রাবাড়ী মীর হাজীবাগ এলাকায় অভিযান চালিয়ে ৮৫ লিটার এসিড উদ্ধার করা হয়। এ সময় দু’জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, লাইসেন্স ছাড়া তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে এসিড রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছিল। এ ব্যাপারে যাত্রাবাড়ী থানায় মামলা হয়েছে।

দুই ছিনতাইকারী আটক ॥ রাজধানীর মতিঝিলে প্রাইভেটকারে ছিনতাইয়ের চেষ্টাকালে দেশীয় অস্ত্রসহ তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে মোঃ উজ্জল (৩০), আব্দুল সগীর (৪০) ও মোঃ লাভলু (২৪)।

শীর্ষ সংবাদ:
জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী