বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মার্কিন যুদ্ধবিমানে যুক্ত হচ্ছে লেজার অস্ত্র

মার্কিন যুদ্ধবিমানে যুক্ত হচ্ছে লেজার অস্ত্র

অনলাইন ডেস্ক ॥ উন্নত বিশ্বের দেশগুলো তাদের সামরিক বাহিনীকে আরও শক্তিশালী করে তুলতে মুখিয়ে আছে। আর তারই জের ধরে এবার মার্কিন অত্যাধুনিক সামরিক বিমান ইউ-২তে এবার লেজার অস্ত্রের প্রযুক্তি ব্যবহার করতে চলেছে যুক্তরাষ্ট্র।

এ ব্যাপারে এভিয়েশন উইকের পক্ষ থেকে জানানো হয়েছে, ইউ-২ ড্রাগন লেডি নামের এই সামরিক বিমানটির মধ্যে এবার প্রতিস্থাপন করা হচ্ছে একধরনের শক্তিশালী লেজার অস্ত্র। ফলে আকাশের বহু উঁচু থেকেও শত্রুর উপর আঘাত হানতে সক্ষম হবে এটি।

জানা গেছে, এই সামরিক বিমানটি প্রথম তৈরি হয় ১৯৫৫ সালে। এরপর ১৯৬২ সালে কিউবায় রাশিয়ার তৈরি করা গোপন পরমাণু কেন্দ্রের ছবি প্রথম বিশ্বের সামনে এনেছিল ইউ-২। আকাশে প্রায় সত্তর হাজার ফুট উপর থেকে ছবি তুলতে সক্ষম এই বিমান। আফগানিস্তানে ও ইরাকে লড়াইয়ের সময়ও এই সামরিক অস্ত্রের সাহায্য নিয়েছিল যুক্তরাষ্ট্র।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন