মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লটারির নামে প্রতারণা ॥ চীনা নাগরিকসহ আটক ১২

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ লটারির নামে প্রতারণার অভিযোগে নগরীর দক্ষিণ খুলশী এলাকার একটি বাড়ি থেকে এক চীনা নাগরিকসহ ১২ জনকে আটক করেছে পুলিশ। জনসেবায় তহবিল গঠনের নাম করে টিকেট বিক্রি করে টাকা হাতিয়ে নিচ্ছিল এরা। কাউন্টার টেররিজম ইউনিট এবং নগর গোয়েন্দা পুলিশের টিম বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে এদের আটক করে।

সিএমপি সূত্রে জানানো হয়, পেট্রো নজরুল বাংলাদেশ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (পিবিডিএফ) নামে লটারির টিকেট বিক্রি করছিল প্রতারকরা। ২০, ৫০ এবং ১০০ টাকার লটারিতে সর্বোচ্চ ২০ লাখ টাকা পর্যন্ত পাওয়ার লোভ দেখিয়ে সহজ-সরল ও গরিব মানুষদের প্রতারণা করা হচ্ছিল। এ ধরনের ফান্ড গঠন বা কার্যক্রম পরিচালনার জন্য কোন ধরনের সরকারী অনুমোদন নেই। গোপন তথ্যে চক্রটির বিষয়ে নিশ্চিত হওয়ার পর পুলিশ সেখানে অভিযান চালায়। গ্রেফতার করা হয় মোট ১২ জনকে। এর মধ্যে শেন জিয়াং (৩৬) নামের এক চীনা নাগরিকও রয়েছে। বাকি ১১ জনই বাঙালী, যার মধ্যে দুজন নারীও রয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (বন্দর) আসিফ মহিউদ্দিন জানান, অনুমোদনহীন এ প্রতিষ্ঠানটি কাজ শুরু করে ২০১৬ সালের ডিসেম্বরে। নগরীতে ৪১টি খুচরা দোকানের মাধ্যমে টিকেট বিক্রি করা হচ্ছিল।

হামদর্দ ভার্সিটিতেওরিয়েন্টেশন

বুধবার হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ‘ফল সেমিস্টার ২০১৭’-এর ওরিয়েন্টেশন প্রোগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস হামদর্দনগর, গজারিয়া, মুন্সীগঞ্জে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং হামদর্দের চীফ মোতাওয়াল্লি ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান এবং ইউনানি ও আয়ুর্বেদিক মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডাঃ এ কে আজাদ খান। উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেনÑ বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের সদস্য অধ্যাপক হাকীম শিরী ফরহাদ, লে. কর্নেল (অব) মাহবুবুল আলম চৌধুরী, মোহাম্মদ জামাল উদ্দিন ভূঁইয়া (রাসেল), ট্রেজারার অধ্যাপক ড. মোঃ গোলাম মরতুজা, সকল অনুষদের ডিন, রেজিস্ট্রার লুৎফুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ নুরুল হুদা প্রমুখ। -বিজ্ঞপ্তি

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১