শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ-আসাম প্রীতি হ্যান্ডবল সিরিজ আজ শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার বিকেলে বাংলাদেশে এসে পৌঁছেছে ভারতের আসাম রাজ্যের হ্যান্ডবল দল। বাংলাদেশের সংস্থা ও সার্ভিসেস হ্যান্ডবল দলের সঙ্গে তারা চারটি প্রীতিম্যাচ খেলবে। বাংলাদেশ-আসাম প্রীতি হ্যান্ডবল সিরিজের পাওয়ার স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন, ইনডেক্স গ্রুপ ও ব্লেজার বিডি।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য মঙ্গলবার বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, পাওয়ার স্পন্সর ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এ্যান্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক জাহাঙ্গীর হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় আসাম হ্যান্ডবল দলের খেলোয়াড় ও কর্মকর্তা এবং তাদের পরিবারের থাকার ব্যবস্থা করা হবে হ্যান্ডবল স্টেডিয়ামের আবাসিক কক্ষগুলোতে। এই সিরিজকে সামনে রেখে কক্ষগুলোর সংস্কার করা হয়েছে। লাগানো হয়েছে এয়ারকন্ডিশন। আসামের আরও দুই ভিআইপি অতিথি আসছেন। তাদের আবাসনের ব্যবস্থা করা হবে উন্নতমানের আবাসিক হোটেলে।

আজ বুধবার বিকেলে ঢাকা বিভাগীয় হ্যান্ডবল দলের সঙ্গে প্রথম ম্যাচটি খেলবে আসাম হ্যান্ডবল দল। পরদিন বিকেলে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি খেলবে সফরকারীরা। এরপর ৭ অক্টোবর তৃতীয় ম্যাচে আসাম দলের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব। পরদিন চতুর্থ ও শেষ ম্যাচে আসাম হ্যান্ডবল দলের প্রতিপক্ষ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী। এই ম্যাচটি বিজিবি হ্যান্ডবল দলের সঙ্গে খেলার কথা থাকলেও সেটা সম্ভব হচ্ছে না। কারণ বিজিবি ভারতের সীমান্তরক্ষীবাহিনী বিএসএফের আমন্ত্রণে দিল্লীতে একটি প্রীতি হ্যান্ডবল ম্যাচ খেলতে যাচ্ছে। সে কারণে শেষ ম্যাচটিতে আসাম দলের বিপক্ষে আনসার দল খেলবে।

আসাম দলের সব খেলোয়াড় ও কর্মকর্তাদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে শুভেচ্ছাস্বরুপ হোম এ্যাপ্লায়েন্স দেয়া হবে। এছাড়া বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন আসাম দলকে ডিনার করাবে একরাতের জন্য। এই সিরিজের বাজেট ৮ লাখ ৬০ হাজার টাকা। এর মধ্যে ইনডেক্স দিচ্ছে তিন লাখ টাকা।

এই আসরে আসাম দলের বাংলাদেশে আসার কথা ছিল ৩ অক্টোবর। কিন্তু তারা ভুল করে সেই তারিখটি ৩০ অক্টোবর ভেবে সে অনুযায়ী প্রস্তুতি নেয়। পরে সে ভুল ভাঙ্গলে তারা তড়িঘড়ি বাংলাদেশে আসার সিদ্ধান্ত বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনকে জানায়। ফলে ব্যস্ততা বাড়ে ফেডারেশনের।

এর উদ্বোধনী অনুষ্ঠান আজ পল্টনের শহীদ (ক্যাপ্টেন) এম. মুনসুর আলী জতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         কুসিক নির্বাচনে অংশ নেয়ায় সাক্কুকে বহিষ্কার বিএনপির         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল