সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার সবসময় ধর্মনিরপেক্ষ হয়ে কাজ করছে ॥ এ্যাটর্নি জেনারেল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, বর্তমান সরকারের আমলে ধর্মীয়ও উপাসনালয়ে হামলার ঘটনা ঘুব কমই ঘটেছে। যদিও কিছু ঘটে থাকে তবে সরকার সঙ্গে সঙ্গে তার ব্যবস্থা নিয়েছে। কাউকে ছাড় দেয়া হয়নি। সন্ত্রাসীদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনা হয়েছে। সরকার সব সময় ধর্মনিরপেক্ষ হয়ে কাজ করছে। তিনি বৃহস্পতিবার তাঁর সহধর্মিণী ও মেয়েকে নিয়ে টঙ্গীবাড়ি উপজেলার বিভিন্ন দুর্গাপূজা ম-প পরিদর্শনকালে এ কথা বলেন।

মাহবুবে আলম আরও বলেন, ধর্ম যার যার উৎসব সবার। মুসলমানের বড় উৎসব ঈদে যেমন হিন্দুরা আনন্দ ভাগাভাগি করে, তেমনি হিন্দুদের এই দুর্গাপূজা উৎসবে মুসলমানরা তাদের সঙ্গে আনন্দ উৎসবে শরিক হয়। তার অর্থ এই নয়- একজন আরেক জনের ধর্ম পালন করছে। আনন্দ উৎসবে শরিক হওয়ায় হিন্দু মুসলামনদের মাঝে সাম্প্রতিক সম্প্রীতি সুদৃঢ় হচ্ছে। শেখ হাসিনার সরকার সব সময় সংখ্যাগরিষ্ঠদের ধর্ম পালনে সহযোগিতা করে যাচ্ছে। তাদের নিরাপত্তায় প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। নিজ নিজ ধর্ম পালনে সকলেরই স্বাধীনতা রয়েছে এদেশে।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন সহধর্মিণী বিনোতা মাহবুব, মেয়ে এ্যাডভোকেট শিশির কনা, ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষক সমিতির সভাপতি আধ্যাপক ডাঃ আবু ইউসুফ ফকির, মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এ্যাডভোকেট অজয় চক্রবর্তী, টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার প্রমুখ।

নওগাঁয় বিদ্যুতের তারে জড়িয়ে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ সেপ্টেম্বর ॥ বৃহস্পতিবার মহাদেবপুরে অবৈধভাবে সংযোগ দিতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার এনায়েতপুর ইউনিয়নের তিলন গ্রামে। পুলিশ এবং গ্রামবাসী জানায়, এদিন বেলা সাড়ে ১২টার দিকে ওই গ্রামের কাজী রেজাউল করিম তার সেচ কাজে ব্যবহৃত মটার থেকে অবৈধভাবে অন্যত্র সংযোগ দেয়ার সময় একই গ্রামের আফসার আলীর ছেলে আপেল মাহমুদ (২২) বিদ্যুতের তারে জড়িয়ে পড়ে। এ সময় ঘটনাস্থলে আপেল মাহমুদের মৃত্যু হয়।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত