শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর কালেক্টরেট চত্বর যেন ময়লার ভাগাড়

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর কালেক্টরেট চত্বর যেন ময়লার ভাগাড়। আশপাশের হোটেল এবং দোকানের সব ময়লা ফেলা হয় সেখানে। দিনের পর দিন সেখানে ময়লা ফেলায় পাশ দিয়ে হেঁটে যাওয়া এখন দুষ্কর। সেখান থেকে বের হচ্ছে দুর্গন্ধ।

যশোর কালেক্টরেট চত্বরের পূর্বপাশে জেলা তথ্য অফিস লাগোয়া স্থানে ময়লা আবর্জনার স্তূপ গড়ে তোলা হয়েছে। দিনের পর দিন জমা হওয়া আবর্জনা অপসারণ না করার কারণে তা পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। এর আশপাশে থাকা লোকজন এ দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে কোর্ট পুলিশ ব্যারাকের লোকজন, তথ্য অফিসের কর্মকর্তা-কর্মচারী, পাশের হোটেলে আসা লোকজন এবং ব্যবসাপ্রতিষ্ঠানে আসা ক্রেতাদের দম বন্ধ হওয়ার উপক্রম। পচা দুর্গদ্ধে পাশের কালেক্টরেটের নিচতলায় থাকা কর্মকর্তা-কর্মচারীরাও ঠিকমতো বসতে পারছেন না বলে জানিয়েছেন। তাদের অভিযোগ দীর্ঘদিন ধরে বলার পরও স্তূপ হয়ে থাকা দুর্গন্ধময় আবর্জনা অপসারণ করা হচ্ছে না। কবে নাগাদ তা সরানো হবে সঠিকভাবে বলতে পারছে না কেউ।

সরেজমিনে দেখা গেছে, এই স্থানে প্রায় ২০ বছর ধরে ময়লা ফেলা হচ্ছে। ময়লা ফেলতে ফেলতে স্থানটি ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। পাশাপাশি এখানে জব্দ করা গাড়ি রাখা হয়। কিছুদিন আগে গাড়িগুলো নিলাম প্রক্রিয়া শুরু হয়েছে। কিন্তু ময়লা ফেলা বন্ধ হয়নি। ফলে যশোরের ঐতিহ্যবাহী কালেক্টরেট চত্বরের ঐতিহ্য নষ্ট হচ্ছে। যশোরবাসীর দাবি অবিলম্বে সেখান থেকে ময়লা অপসারণ করা হোক এবং ময়লা ফেলা নিষিদ্ধ করা হোক।

সাভারে শিশু ধর্ষিত ॥ ধর্ষক আটক

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৫ সেপ্টেম্বর ॥ সাত বছরের শিশু ধর্ষণের শিকার হয়েছে। রবিবার মধ্যরাতে সাভার মডেল থানার আমিনবাজার ইউনিয়নের বেগুনবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ধর্ষণের শিকার ওই শিশু বাবা-মার সঙ্গে বেগুনবাড়ী এলাকায় একটি ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি স্কুলে পড়াশোনা করে। প্রতিবেশী দিনমজুর কাদের মিয়া ওই শিশুকে কৌশলে তার নিজের বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন সেখানে গিয়ে ধর্ষককে আটক করে পুলিশে সোপর্দ করে। সোমবার সকালে পুলিশ ওই শিশুকে উদ্ধার করে ডাক্তারী পরীক্ষার জন্য ঢামেক হাসপাতালে প্রেরণ করে।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         কুসিক নির্বাচনে অংশ নেয়ায় সাক্কুকে বহিষ্কার বিএনপির         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল