মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর কালেক্টরেট চত্বর যেন ময়লার ভাগাড়

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর কালেক্টরেট চত্বর যেন ময়লার ভাগাড়। আশপাশের হোটেল এবং দোকানের সব ময়লা ফেলা হয় সেখানে। দিনের পর দিন সেখানে ময়লা ফেলায় পাশ দিয়ে হেঁটে যাওয়া এখন দুষ্কর। সেখান থেকে বের হচ্ছে দুর্গন্ধ।

যশোর কালেক্টরেট চত্বরের পূর্বপাশে জেলা তথ্য অফিস লাগোয়া স্থানে ময়লা আবর্জনার স্তূপ গড়ে তোলা হয়েছে। দিনের পর দিন জমা হওয়া আবর্জনা অপসারণ না করার কারণে তা পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। এর আশপাশে থাকা লোকজন এ দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে কোর্ট পুলিশ ব্যারাকের লোকজন, তথ্য অফিসের কর্মকর্তা-কর্মচারী, পাশের হোটেলে আসা লোকজন এবং ব্যবসাপ্রতিষ্ঠানে আসা ক্রেতাদের দম বন্ধ হওয়ার উপক্রম। পচা দুর্গদ্ধে পাশের কালেক্টরেটের নিচতলায় থাকা কর্মকর্তা-কর্মচারীরাও ঠিকমতো বসতে পারছেন না বলে জানিয়েছেন। তাদের অভিযোগ দীর্ঘদিন ধরে বলার পরও স্তূপ হয়ে থাকা দুর্গন্ধময় আবর্জনা অপসারণ করা হচ্ছে না। কবে নাগাদ তা সরানো হবে সঠিকভাবে বলতে পারছে না কেউ।

সরেজমিনে দেখা গেছে, এই স্থানে প্রায় ২০ বছর ধরে ময়লা ফেলা হচ্ছে। ময়লা ফেলতে ফেলতে স্থানটি ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। পাশাপাশি এখানে জব্দ করা গাড়ি রাখা হয়। কিছুদিন আগে গাড়িগুলো নিলাম প্রক্রিয়া শুরু হয়েছে। কিন্তু ময়লা ফেলা বন্ধ হয়নি। ফলে যশোরের ঐতিহ্যবাহী কালেক্টরেট চত্বরের ঐতিহ্য নষ্ট হচ্ছে। যশোরবাসীর দাবি অবিলম্বে সেখান থেকে ময়লা অপসারণ করা হোক এবং ময়লা ফেলা নিষিদ্ধ করা হোক।

সাভারে শিশু ধর্ষিত ॥ ধর্ষক আটক

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৫ সেপ্টেম্বর ॥ সাত বছরের শিশু ধর্ষণের শিকার হয়েছে। রবিবার মধ্যরাতে সাভার মডেল থানার আমিনবাজার ইউনিয়নের বেগুনবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ধর্ষণের শিকার ওই শিশু বাবা-মার সঙ্গে বেগুনবাড়ী এলাকায় একটি ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি স্কুলে পড়াশোনা করে। প্রতিবেশী দিনমজুর কাদের মিয়া ওই শিশুকে কৌশলে তার নিজের বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন সেখানে গিয়ে ধর্ষককে আটক করে পুলিশে সোপর্দ করে। সোমবার সকালে পুলিশ ওই শিশুকে উদ্ধার করে ডাক্তারী পরীক্ষার জন্য ঢামেক হাসপাতালে প্রেরণ করে।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা