রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর কালেক্টরেট চত্বর যেন ময়লার ভাগাড়

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর কালেক্টরেট চত্বর যেন ময়লার ভাগাড়। আশপাশের হোটেল এবং দোকানের সব ময়লা ফেলা হয় সেখানে। দিনের পর দিন সেখানে ময়লা ফেলায় পাশ দিয়ে হেঁটে যাওয়া এখন দুষ্কর। সেখান থেকে বের হচ্ছে দুর্গন্ধ।

যশোর কালেক্টরেট চত্বরের পূর্বপাশে জেলা তথ্য অফিস লাগোয়া স্থানে ময়লা আবর্জনার স্তূপ গড়ে তোলা হয়েছে। দিনের পর দিন জমা হওয়া আবর্জনা অপসারণ না করার কারণে তা পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। এর আশপাশে থাকা লোকজন এ দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে কোর্ট পুলিশ ব্যারাকের লোকজন, তথ্য অফিসের কর্মকর্তা-কর্মচারী, পাশের হোটেলে আসা লোকজন এবং ব্যবসাপ্রতিষ্ঠানে আসা ক্রেতাদের দম বন্ধ হওয়ার উপক্রম। পচা দুর্গদ্ধে পাশের কালেক্টরেটের নিচতলায় থাকা কর্মকর্তা-কর্মচারীরাও ঠিকমতো বসতে পারছেন না বলে জানিয়েছেন। তাদের অভিযোগ দীর্ঘদিন ধরে বলার পরও স্তূপ হয়ে থাকা দুর্গন্ধময় আবর্জনা অপসারণ করা হচ্ছে না। কবে নাগাদ তা সরানো হবে সঠিকভাবে বলতে পারছে না কেউ।

সরেজমিনে দেখা গেছে, এই স্থানে প্রায় ২০ বছর ধরে ময়লা ফেলা হচ্ছে। ময়লা ফেলতে ফেলতে স্থানটি ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। পাশাপাশি এখানে জব্দ করা গাড়ি রাখা হয়। কিছুদিন আগে গাড়িগুলো নিলাম প্রক্রিয়া শুরু হয়েছে। কিন্তু ময়লা ফেলা বন্ধ হয়নি। ফলে যশোরের ঐতিহ্যবাহী কালেক্টরেট চত্বরের ঐতিহ্য নষ্ট হচ্ছে। যশোরবাসীর দাবি অবিলম্বে সেখান থেকে ময়লা অপসারণ করা হোক এবং ময়লা ফেলা নিষিদ্ধ করা হোক।

সাভারে শিশু ধর্ষিত ॥ ধর্ষক আটক

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৫ সেপ্টেম্বর ॥ সাত বছরের শিশু ধর্ষণের শিকার হয়েছে। রবিবার মধ্যরাতে সাভার মডেল থানার আমিনবাজার ইউনিয়নের বেগুনবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ধর্ষণের শিকার ওই শিশু বাবা-মার সঙ্গে বেগুনবাড়ী এলাকায় একটি ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি স্কুলে পড়াশোনা করে। প্রতিবেশী দিনমজুর কাদের মিয়া ওই শিশুকে কৌশলে তার নিজের বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন সেখানে গিয়ে ধর্ষককে আটক করে পুলিশে সোপর্দ করে। সোমবার সকালে পুলিশ ওই শিশুকে উদ্ধার করে ডাক্তারী পরীক্ষার জন্য ঢামেক হাসপাতালে প্রেরণ করে।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর