বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২১ রাজ্য রুশ হ্যাকারদের টার্গেটে ছিল

২১ রাজ্য রুশ হ্যাকারদের টার্গেটে ছিল

অনলাইন ডেস্ক ॥ গত বছর প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের পক্ষে হ্যাকিং চালাতে যুক্তরাষ্ট্রের ২১টি রাজ্য টার্গেট করেছিল রাশিয়ার সরকারি হ্যাকাররা।

ক্যালিফোর্নিয়া, ওহাইও, উইসকনসিনসহ ১০টি রাজ্যের প্রশাসন শুক্রবার জানিয়েছে, রাশিয়ার হ্যাকারদের টার্গেটে যে ২১টি রাজ্য ছিল, তার মধ্যে তারাও ছিল।

যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হ্যাকারদের কর্মকাণ্ড সম্পর্কে তারা জেনেছে কিন্তু তাদের পরিচয় প্রকাশ করেনি।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হ্যাকিংয়ের অভিযোগ অস্বীকার করে আসছে রাশিয়া। তা ছাড়া ট্রাম্পের নির্বাচনী প্রচারশিবির ও রাশিয়ার মধ্যে আঁতাতের যে অভিযোগ উঠেছে, তা প্রত্যাখ্যান করে আসছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আলাবামা, টেক্সাস, কানেকটিকাট, ফ্লোরিডা, মিনেসোটা, কলোরাডো, আলাস্কাও জানিয়েছে, তারা রাশিয়ার হ্যাকিংয়ের টার্গেট ছিল। তবে হ্যাকাররা সফল হতে পারেনি। আরিজোনা ও ইলিনয় গত বছর জানিয়েছিল, তারাও হ্যাকারদের টার্গেট ছিল। কিন্তু কোনো ক্ষতি করতে পারেনি।

মার্কিন বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) জানিয়েছে, আওয়া, মেরিল্যান্ড, নর্থ ডাকোটা, পেনসিলভানিয়া, ডেলওয়ার, অরেগন, ওকলাহোমা ও ভার্জিনিয়া রাজ্যগুলোও রাশিয়ান হ্যাকারদের টার্গেটে পরিণত হয়েছিল। কিন্তু নির্বাচনের ফলাফলে হস্তক্ষেপ করতে পারেনি তারা।

তথ্যসূত্র : রয়টার্স অনলাইন।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’         মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু         নোয়াখালীর বেগমগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার         ইথিওপিয়ার তিগ্রাই অঞ্চলে সরকারী বাহিনীর বিমান হামলা         সম্প্রীতির বাংলাদেশে হামলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন