শনিবার ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাহমুদউল্লাহর জ্যামাইকার দুর্দান্ত জয়

মাহমুদউল্লাহর জ্যামাইকার দুর্দান্ত জয়

অনলাইন ডেস্ক ॥ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে দারুণ জয় পেয়েছে জ্যামাইকা তালাওয়াস। সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসকে ৪১ রানে হারিয়ে শীর্ষ দুয়ে জায়গা করে নেয়ার স্বপ্ন উজ্জ্বল করেছে জ্যামাইকা। দলের জয়ে ব্যাটিং এবং বোলিংয়ের কোনো সুযোগই পাননি বাংলাদেশের তারকা অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

কিংস্টনের স্যাবাইনা পার্কে বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে জ্যামাইকা। জবাবে ব্যাটিংয়ে নেমে ১১৬ রানেই গুটিয়ে যায় সেন্ট কিটস এন্ড নেভিস।

নবম ম্যাচে এটি জ্যামাইকার ষষ্ঠ জয়। অন্যদিকে নবম ম্যাচে সেন্ট কিটসের এটি তৃতীয় হার। দলটির পাঁচ জয়ের বিপরীতে একটি ম্যাচ ড্র হয়েছে।

জ্যামাইকার চ্যালেঞ্জিং সংগ্রহের কৃতিত্ব কুমার সাঙ্গাকারার। তাকে যোগ্য সঙ্গ দেন রবম্যান পাওয়েল এবং গ্লেন ফিলিপস। সাঙ্গাকারা ৪৫ বলে ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে করেন ৬৯ রান। এছাড়া রবম্যান ৪৩ এবং ফিলিপস করেন ৩৪ রান। ব্যাটিংয়ে নামারই সুযোগ পাননি মাহমুদউল্লাহ।

সেন্ট কিটসের হয়ে শেল্ডন কট্রেল সর্বোচ্চ দুটি উইকেট নেন। বেন হিলফেনহাস, মোহাম্মদ নবী ও তাবারেজ শামসি নেন একটি করে উইকেট।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওশান থমাস, ক্রিসমার সান্তোকি এবং মোহাম্মদ সামির বোলিং তোপে পড়ে শুরু থেকেই ব্যাকফুটে চলে যায় সেন্ট কিটস। এরপর আর মাথা তুলে দাঁড়াতে পারেনি দলটি।

সেন্ট কিটসের হয়ে এভিন লুইস সর্বোচ্চ ৪০ রান করেন। এছাড়া মোহাম্মদ হাফিজ ২১ এবং ডেভন থমাস করেন ১৪ রান।

সেন্ট কিটসের হয়ে তিনটি করে উইকেট নেন থমাস ও সান্তোকি। এছাড়া সামি দুটি এবং কেসরিক উইলিয়ামস নেন একটি উইকেট। ব্যাটিংয়ের মতো বোলিংয়েরও সুযোগ মেলেনি মাহমুদউল্লাহর।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০১         বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ॥ নিহত ৫         মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         বনানী কবরস্থানে চিরশায়িত হলেন কবরী         “করোনা ও সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করাই বর্তমানে বড় চ্যালেঞ্জ”         নিজ ফ্ল্যাট থেকে দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার         ফ্লাইট চালুর দাবিতে সোনারগাঁও হোটেলের সামনে সৌদিগামী যাত্রীদের সড়ক অবরোধ         মুজিবনগর সরকারের শপথ নেয়ার সুবর্ণজয়ন্তীতে স্মারক ডাকটিকিট         হেফাজত নেতা মাওলানা জুবায়ের পাঁচ দিনের রিমান্ডে         বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ॥ নিহত ৫         কবরীর মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক         হেফাজত কোনোভাবেই ছাড় পাবে না ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         বিশেষ ফ্লাইট বাতিল ॥ সৌদিগামী অভিবাসী শ্রমিকদের বিক্ষোভ         পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে         তিউনিসিয়া উপকূলে নৌকাডুবে অন্তত ৪১ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু         চালুর প্রথম দিনেই বিমানের বিশেষ ফ্লাইট বাতিল         নিজেদের উদ্ভাবিত কোভ্যাক্সিন টিকার উৎপাদন ১০ গুণ বাড়াতে চায় ভারত         স্বাস্থ্যবিধি মেনে প্রিন্স ফিলিপকে শেষ বিদায় জানাবে ব্রিটেন         মিষ্টি মেয়েখ্যাত কবরীর চিরবিদায় ॥ সর্বস্তরের শোক প্রকাশ         ঢেলে সাজানো হচ্ছে প্যাকেজ ॥ অর্থনীতি সচল রাখতে প্রণোদনা