মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাহমুদউল্লাহর জ্যামাইকার দুর্দান্ত জয়

মাহমুদউল্লাহর জ্যামাইকার দুর্দান্ত জয়

অনলাইন ডেস্ক ॥ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে দারুণ জয় পেয়েছে জ্যামাইকা তালাওয়াস। সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসকে ৪১ রানে হারিয়ে শীর্ষ দুয়ে জায়গা করে নেয়ার স্বপ্ন উজ্জ্বল করেছে জ্যামাইকা। দলের জয়ে ব্যাটিং এবং বোলিংয়ের কোনো সুযোগই পাননি বাংলাদেশের তারকা অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

কিংস্টনের স্যাবাইনা পার্কে বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে জ্যামাইকা। জবাবে ব্যাটিংয়ে নেমে ১১৬ রানেই গুটিয়ে যায় সেন্ট কিটস এন্ড নেভিস।

নবম ম্যাচে এটি জ্যামাইকার ষষ্ঠ জয়। অন্যদিকে নবম ম্যাচে সেন্ট কিটসের এটি তৃতীয় হার। দলটির পাঁচ জয়ের বিপরীতে একটি ম্যাচ ড্র হয়েছে।

জ্যামাইকার চ্যালেঞ্জিং সংগ্রহের কৃতিত্ব কুমার সাঙ্গাকারার। তাকে যোগ্য সঙ্গ দেন রবম্যান পাওয়েল এবং গ্লেন ফিলিপস। সাঙ্গাকারা ৪৫ বলে ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে করেন ৬৯ রান। এছাড়া রবম্যান ৪৩ এবং ফিলিপস করেন ৩৪ রান। ব্যাটিংয়ে নামারই সুযোগ পাননি মাহমুদউল্লাহ।

সেন্ট কিটসের হয়ে শেল্ডন কট্রেল সর্বোচ্চ দুটি উইকেট নেন। বেন হিলফেনহাস, মোহাম্মদ নবী ও তাবারেজ শামসি নেন একটি করে উইকেট।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওশান থমাস, ক্রিসমার সান্তোকি এবং মোহাম্মদ সামির বোলিং তোপে পড়ে শুরু থেকেই ব্যাকফুটে চলে যায় সেন্ট কিটস। এরপর আর মাথা তুলে দাঁড়াতে পারেনি দলটি।

সেন্ট কিটসের হয়ে এভিন লুইস সর্বোচ্চ ৪০ রান করেন। এছাড়া মোহাম্মদ হাফিজ ২১ এবং ডেভন থমাস করেন ১৪ রান।

সেন্ট কিটসের হয়ে তিনটি করে উইকেট নেন থমাস ও সান্তোকি। এছাড়া সামি দুটি এবং কেসরিক উইলিয়ামস নেন একটি উইকেট। ব্যাটিংয়ের মতো বোলিংয়েরও সুযোগ মেলেনি মাহমুদউল্লাহর।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল