সোমবার ৬ বৈশাখ ১৪২৮, ১৯ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইসির সংলাপ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২৩ ও জাগপার ১৪ দফা প্রস্তাব

স্টাফ রিপোর্টার ॥ নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে ইসিকে নির্বাচনের সময় রাজনৈতিক দলের সমঝোতায় তদারকি সরকার গঠনের প্রস্তাব দিয়েছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। সেই সঙ্গে নির্বাচনে ইভিএমের ব্যবহার না করা এবং ‘না’ ভোটের বিধান চালুর পক্ষে মত দিয়েছে দলটি। অপরদিকে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র পক্ষ থেকে নির্বাচনে সহায়ক সরকার গঠনের প্রস্তাব দেয়া হয়েছে। বুধবার ইসির সঙ্গে পৃথক আলোচনায় দল দুটির পক্ষ থেকে এসব প্রস্তাব দেয়া হয়।

আগারগাঁও নির্বাচন ভবনের ষষ্ঠ তলার সম্মেলন কক্ষে এই সংলাপ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। ইসির সময়সূচী অনুযায়ী বেলা ১১টায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে সংলাপে বসে ইসি। দলের পক্ষ থেকে মোট ২৩ দফার সুপারিশমালা তুলে ধরা হয়।

এদিকে বিকেল ৩টায় শুরু হয় জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার সঙ্গে সংলাপ।

সংলাপে দলটির পক্ষ থেকে আগামী একাদশ জাতীয় নির্বাচন নিয়ে সহায়ক সরকারসহ ১৪ দফা প্রস্তাব দেয়া হয়েছে। সংলাপ শেষে দলটির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেন, সংলাপের আগে তার বিএনপি মহাসচিবের সঙ্গে বৈঠক হয়েছে।

শীর্ষ সংবাদ:
কৃষি-ভিত্তিক অর্থনীতি আমাদের এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী         হেফাজতের ২৩ মামলার তদন্তে সিআইডি         করোনা: গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১২,নতুন শনাক্ত ৪২৭১         লকডাউনের মেয়াদ বাড়ল ২৮ এপ্রিল পর্যন্ত         ‘আরও এক সপ্তাহ বাড়ছে সর্বাত্মক লকডাউন’         মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে ব্যঙ্গ করার অধিকার মামুনুল হককে কে দিয়েছে প্রশ্ন তথ্যমন্ত্রীর         প্রতিবেদন পাওয়ার পর জিয়ার খেতাবের বিষয়ে পরবর্তী পদক্ষেপ         রিমান্ড শুনানিতে রোজা, নামাজ ও কোরআন পড়ার সুযোগ চান মামুনুল         আগামীকাল সিঙ্গাপুর যাবে বিমানের বিশেষ ফ্লাইট         ওয়াসার কাছে হাতিরঝিল চাইলেন মেয়র আতিক         ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল         প্রধানমন্ত্রীকে ডা. জাফরুল্লাহর চিঠি         করোনায় সাড়ে ছয় শতাধিক কারখানা বন্ধ         ভাঙচুরের মামলায় ডা. শাহাদাতসহ ৬ জনের জামিন         করোনায় আক্রান্ত কারাবন্দি জি কে শামীম         রাস্তায় বাগবিতণ্ডায় জড়ানো ডাক্তারকে আদালতে আসতে হবে ॥ হাইকোর্ট         হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে         দেশের সবচেয়ে বড় করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি কার্যক্রম শুরু         শুধু ঢাকাতেই মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা!         চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশ