বুধবার ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্রিকেটার খালেদ মাসুদের বাবা আর নেই

ক্রিকেটার খালেদ মাসুদের বাবা আর নেই

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার খালেদ মাসুদের বাবা প্রখ্যাত ফুটবলার শামসুল ইসলাম মোল্লা পুকুরে গোসল করতে নেমে মারা গেছেন। আজ রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী শহরে এ ঘটনা ঘটে। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

ছেলে সাবেক তারকা ক্রিকেটার হলেও শামসুল ইসলাম নিজের নামেই বাংলাদেশের ক্রীড়াঙ্গনের পরিচিত মুখ। ষাট ও সত্তরের দশকে অত্যন্ত প্রতিভাবান এই ফুটবলারের ছিল তারকাখ্যাতি। সুনামের সঙ্গে খেলেছেন আবাহনী ও মোহামেডানের মতো ক্লাবে। পাকিস্তান জাতীয় ফুটবল দলেও ডাক পেয়েছিলেন তিনি।

শামসুলের ছোট ভাই রফিকুল ইসলাম বলেন, দুপুর ১২টার সময় বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে যান তিনি। অনেকক্ষণ হয়ে গেলেও বাড়ি না ফেরায় বাড়ির লোকজন তাঁর খোঁজে পুকুরপাড়ে যান। পরে পানির নিচে তাঁর প্রাণহীন দেহ পাওয়া যায়।

শামসুল ১৯৪৪ সালের ১৩ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের হুগলিতে জন্মগ্রহণ করেন। দেশভাগের পর ১৯৪৯ সালে তাঁরা বাংলাদেশে এসে স্থায়ী হন। ফুটবলার জীবন শেষে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি করেছেন।

পাকিস্তান যুব ফুটবল দলের হয়ে খেলেছেন শামসুল। নেতৃত্ব দিয়েছেন রাজশাহী জেলা ও বিভাগীয় ফুটবল দলের। রাজশাহীর সোনালী অতীত ক্লাবের সাধারণ সম্পাদক আলী আফতাব তপন বলেন, খেলোয়াড় হিসেবে তিনি ছিলেন অসাধারণ। রীতিমতো প্রকৃতি-প্রদত্ত প্রতিভা নিয়ে জন্মেছিলেন তিনি। ফুটবল মাঠে তাঁর নানা কারিকুরি দর্শকদের আনন্দ দিত। এখন সবাই তাঁকে পাইলটের বাবা হিসেবে চেনেন। কিন্তু শামসু ভাই নিজেই একজন বড় ফুটবল তারকা ছিলেন। তাঁর তুলনা তিনি নিজেই। বাংলাদেশ ফুটবল অঙ্গন একজন বড় তারকাকে এবং একজন ভালো মানুষকে হারাল।

পারিবারিক সূত্রে জানা গেছে, বাবার মৃত্যুর খবর শুনে খালেদ মাসুদ ঢাকা থেকে হেলিকপ্টারে করে রওনা দিয়েছেন। তিনি রাজশাহী পৌঁছালে জানাজার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী