বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইকবাল খন্দকারের ‘গল্পে শুনি যাদের নাম’

ইকবাল খন্দকারের ‘গল্পে শুনি যাদের নাম’

সংস্কৃতি ডেস্ক ॥ চিরচেনা সব গল্পের সুপরিচিত চরিত্রদের অংশগ্রহণে বাংলাদেশ টেলিভিশন আয়োজিত বিশেষ অনুষ্ঠান ‘গল্পে শুনি যাদের নাম’। এই অনুষ্ঠানে থাকছে ঠাকুর মা, নাসিরুদ্দিন হোজ্জা, আলীবাবা ও ডালিম কুমারের রহস্যময় উপস্থিতি। যে উপস্থিতি দর্শকদের হাসাবে, তাদের বোধশক্তিকে আন্দোলিত করবে আর ফিরিয়ে নিয়ে যাবে ছেলেবেলার সেই গল্পমুখর দিনগুলোর কাছে। মাসউদুল হকের সার্বিক তত্বাবধানে ‘গল্পে শুনি যাদের নাম’ অনুষ্ঠানটি পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা করেছেন ইকবাল খন্দকার। প্রযোজনা করছেন আফরোজা সুলতানা। আসছে ঈদে অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনের বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হবে।

দীপ্ত প্রভাতীতে ফাতেমা তুজ জোহরা

সংস্কৃতি ডেস্ক ॥ জাতীয় কবি নজরুলের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল ৭-৩০মিনিটে প্রচার হবে ‘দীপ্ত প্রভাতী’। ১৯৭৬ সালের এই দিনে মৃত্যুবরণ করেন চির তারুণ্যের প্রতীক প্রেম ও বিদ্রোহের কবি। তাকে গভীর শ্রদ্ধা ও স্মরণে দীপ্ত প্রভাতীর বিশেষ আয়োজন বিশেষ দীপ্ত প্রভাতী। অনুষ্ঠানটিতে সরাসরি গান পরিবেশন করবেন জনপ্রিয় নজরুল সঙ্গীত শিল্পী ফাতেমা তুজ জোহরা। ৭/৮টি নজরুলের গান এবং তাঁর জীবনালোচনা নিয়ে সাজানো হয়েছে দীপ্ত প্রভাতী। সঙ্গে থাকবে সরাসরি দর্শকদের ফোন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন নির্জর চৌধুরী। প্রযোজনা করেছেন নূরুল ইসলাম দূরে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন