সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্প-ম্যাক কনেল পরস্পরকে সহযোগিতা করতে চান

কয়েক সপ্তাহের বিবাদের পর পরস্পরকে সহযোগিতার ভিত্তিতে এগোনোর ওপর জোর দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং সিনেটে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা মিচ ম্যাককনেল। হেলথকেয়ার বিল পাসে ব্যর্থতাসহ বিভিন্ন বিষয়ে সিনেট লিডারের প্রতি ট্রাম্পের বার বার বাক আক্রমণের প্রেক্ষাপটে দুই রিপাবলিকানের সম্পর্কের অবনতি হয়েছে বলে সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পর বুধবার হোয়াইট হাউস ও ম্যাককনেল বিবৃতি পাঠান। খবর ওয়েবসাইটের।

মধ্যবিত্তের কর ছাড়, সামরিক বাহিনীকে শক্তিশালীকরণ, সীমান্ত দেওয়াল নির্মাণ ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়সহ অভিন্ন লক্ষ্য অর্জনে ট্রাম্প ও ম্যাককনেল ‘একই অবস্থানে’ আছেন বলে হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়েছে।

আগস্ট অবকাশের পর তারা পূর্ব নির্ধারিত বিভিন্ন বৈঠকে যোগ দেবেন বলেও এতে বলা হয়। অপরদিকে এক বিবৃতিতে ম্যাককনেল বলেছেন, ‘প্রেসিডেন্ট ও আমি এবং আমাদের টিমগুলো আমাদের অভিন্ন লক্ষ্য নিয়ে নিয়মিত যোগাযোগের মধ্যে আছি।’ ম্যাককনেল ও ট্রাম্প রাজনৈতিক ‘স্নায়ুযুদ্ধে’ জড়িয়ে পড়েছেন বলে মঙ্গলবার নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়। গত ৯ আগস্ট নিউ জার্সিতে নিজের গলফ ক্লাব থেকে ম্যাককনেলকে ফোন করে হেলথকেয়ার বিল আটকে থাকার জন্য তাকে দায়ী করেন।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর