শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে ১৬’শ জবাইকেন্দ্রের জন্য ১২’শ কমিটি গঠন

বরিশালে ১৬’শ জবাইকেন্দ্রের জন্য ১২’শ কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আসন্ন ঈদ-উল-আজহা (কোরবানি) পশু সুনির্দিষ্ট স্থানে জবাই ও বর্জ্য দ্রুত অপসারণের জন্য বরিশাল জেলায় এক হাজার ৬৬৫টি পশু জবাইকেন্দ্র স্থাপন করা হয়েছে। আর এসব জবাইকেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে এক হাজার ২৩১টি কমিটি গঠন করা হয়েছে।

জবাইকেন্দ্রগুলোর মধ্যে বরিশাল সিটি করপোরেশন এলাকায় ১৭৪টি, জেলার ছয়টি পৌরসভায় ১৬২টি ও ৮৭টি ইউনিয়নে এক হাজার ৩২৯টি রয়েছে। অপরদিকে গঠণ করা কমিটির সদস্যরা পশু কোরবানি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় পর্যবেক্ষণ করবেন বলে জানিয়েছেন, জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান।

তিনি বলেন, কমিটির সদস্যদের দায়িত্বের মধ্যে রয়েছে, যত্রতত্র পশু জবাই না করে পাড়া-মহল্লার নির্ধারিতস্থানে পশু জবাই এবং গর্ত খনন করে সেখানে কোরবানির পশুর রক্ত ও বর্জ্য ফেলা নিশ্চিত করা, প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ কসাই দিয়ে পশু জবাই করা এবং পশুর চামড়া ছাড়ানো।

এছাড়া ধর্মীয় নেতা, বিশেষ করে মসজিদের ইমাম, মাদ্রাসার অধ্যক্ষ, সুপার এবং আলেমদের জুমা ও ঈদ-উল আজহার নামাজে এ বিষয়ে বক্তব্য দেয়া, কোরবানির পশুর হাটে এবং সংশ্লিষ্ট এলাকায় নির্দিষ্ট পশু জবাই স্থানের তথ্যপ্রাপ্তি নিশ্চিতকরণে মাইকিং, লিফলেট ও ব্যানারের মাধ্যমে জনগণকে অবহিত করা।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত         করোনা ভাইরাস পরীক্ষার ফি তুলে দেওয়ার দাবি বিএনপির        
//--BID Records