বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ ক্যারোলিনায় সতর্কতা জারি

দক্ষিণ ক্যারোলিনায় সতর্কতা জারি

অনলাইন ডেস্ক ॥ জনপ্রিয় পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিত দক্ষিণ ক্যারোলিনার চার্লেস্টোনের এক রেস্তোরাঁয় বৃহস্পতিবার রাতে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীদের হামলায় এক ব্যক্তি জখম হয়েছেন।

শেষ পাওয়া খবরে জানাে গছে, কিং স্ট্রিটের ওই রেস্তোরাঁয় ডিনার করতে গিয়ে পণবন্দী হয়ে পড়েছেন বেশ কয়েকজন।

ঠিক কতজন রেস্তোরাঁর ভিতরে রয়েছেন, পুলিশের কাছে তা পরিষ্কার নয়।

বন্দুকবাজের হামলার খবর পেয়েই চার্লেস্টোন পুলিশ রেস্তোরাঁ চত্বরটি ঘিরে ফেলে। ঘটনাস্থলে চার্লেস্টোন পুলিশের বিশেষ টিম SWAT ছাড়াও পাঠানো হয়েছে বম্ব ডিজপোজাল ইউনিটকে।

অপ্রীতিকর কিছু ঘটনার আশঙ্কায় ওই রেস্তোরাঁর আশপাশের ভবন থেকে লোকজনকে রাস্তায় বেরোতে নিষেধ করে দিয়েছে পুলিশ।

লোকজনের সঙ্গে কথা বলে পুলিশের মনে হয়েছে, বন্দুকবাজ ওই রেস্তোরাঁরই এক বিক্ষুব্ধ কর্মী। তার ছোড়া গুলিতে এক ব্যক্তি মারাত্মক জখম হয়েছেন। রেস্তোরাঁটিতে ডিনারে আসা লোকজনকেও সে পণবন্দি করে রেখেছে বলে অভিযোগ।

কিং স্ট্রিটের রেস্তোরাঁটি ডিনারে যাওয়া ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানিয়েছেন, রেস্তোরাঁর রান্নাঘর থেকে হঠাত্ই বন্দুক হাতে উদয় হয় ওই ব্যক্তি। একটু খ্যাপাটে ধরনের। সকলের উদ্দেশে চিত্কার করে সে বলতে থাকে, 'চার্লেস্টোনে একজন নতুন বস ছিলেন। তাঁকে নির্দেশ দিয়েছি এক্ষুনি চলে যেতে। '

মেয়র জন টেকলেনবুর্গ যদিও আশ্বস্ত করেছেন, এদিনের ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদ বা বর্ণবিদ্বেষের কোনও সম্পর্ক নেই। যে ব্যক্তিকে এদিন গুলি করা হয়েছে, তিনি কী অবস্থায় রয়েছেন বা রেস্তোরাঁয় পণবন্দিদের অবস্থা সম্পর্ক যদিও তিনি কোনও খবর তিনি দিতে পারেননি।

ঘটনাস্থল ইমানুয়েল এএমই গির্জা থেকে বেশি দূরে নয়। ২০১৫ সালের জুনে এই গির্জারই সদস্য, ৯ জন কালো মানুষ বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন। সাদা চামড়ার এক ব্যক্তি তাঁদের খুন করেছিল।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী