রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ ক্যারোলিনায় সতর্কতা জারি

দক্ষিণ ক্যারোলিনায় সতর্কতা জারি

অনলাইন ডেস্ক ॥ জনপ্রিয় পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিত দক্ষিণ ক্যারোলিনার চার্লেস্টোনের এক রেস্তোরাঁয় বৃহস্পতিবার রাতে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীদের হামলায় এক ব্যক্তি জখম হয়েছেন।

শেষ পাওয়া খবরে জানাে গছে, কিং স্ট্রিটের ওই রেস্তোরাঁয় ডিনার করতে গিয়ে পণবন্দী হয়ে পড়েছেন বেশ কয়েকজন।

ঠিক কতজন রেস্তোরাঁর ভিতরে রয়েছেন, পুলিশের কাছে তা পরিষ্কার নয়।

বন্দুকবাজের হামলার খবর পেয়েই চার্লেস্টোন পুলিশ রেস্তোরাঁ চত্বরটি ঘিরে ফেলে। ঘটনাস্থলে চার্লেস্টোন পুলিশের বিশেষ টিম SWAT ছাড়াও পাঠানো হয়েছে বম্ব ডিজপোজাল ইউনিটকে।

অপ্রীতিকর কিছু ঘটনার আশঙ্কায় ওই রেস্তোরাঁর আশপাশের ভবন থেকে লোকজনকে রাস্তায় বেরোতে নিষেধ করে দিয়েছে পুলিশ।

লোকজনের সঙ্গে কথা বলে পুলিশের মনে হয়েছে, বন্দুকবাজ ওই রেস্তোরাঁরই এক বিক্ষুব্ধ কর্মী। তার ছোড়া গুলিতে এক ব্যক্তি মারাত্মক জখম হয়েছেন। রেস্তোরাঁটিতে ডিনারে আসা লোকজনকেও সে পণবন্দি করে রেখেছে বলে অভিযোগ।

কিং স্ট্রিটের রেস্তোরাঁটি ডিনারে যাওয়া ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানিয়েছেন, রেস্তোরাঁর রান্নাঘর থেকে হঠাত্ই বন্দুক হাতে উদয় হয় ওই ব্যক্তি। একটু খ্যাপাটে ধরনের। সকলের উদ্দেশে চিত্কার করে সে বলতে থাকে, 'চার্লেস্টোনে একজন নতুন বস ছিলেন। তাঁকে নির্দেশ দিয়েছি এক্ষুনি চলে যেতে। '

মেয়র জন টেকলেনবুর্গ যদিও আশ্বস্ত করেছেন, এদিনের ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদ বা বর্ণবিদ্বেষের কোনও সম্পর্ক নেই। যে ব্যক্তিকে এদিন গুলি করা হয়েছে, তিনি কী অবস্থায় রয়েছেন বা রেস্তোরাঁয় পণবন্দিদের অবস্থা সম্পর্ক যদিও তিনি কোনও খবর তিনি দিতে পারেননি।

ঘটনাস্থল ইমানুয়েল এএমই গির্জা থেকে বেশি দূরে নয়। ২০১৫ সালের জুনে এই গির্জারই সদস্য, ৯ জন কালো মানুষ বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন। সাদা চামড়ার এক ব্যক্তি তাঁদের খুন করেছিল।

শীর্ষ সংবাদ:
সম্প্রতি সিনেমার সেটে ঘটে গেল বাস্তবে মর্মান্তিক এক মৃত্যু         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ         সিরাজগঞ্জে ট্রাকচাপায় বিমান বাহিনীর সদস্যসহ নিহত ২         আসুন আমরা জাতিসংঘকে আমাদের আশার বাতিঘর বানাই ॥ প্রধানমন্ত্রী         সংহতির মাধ্যমেই এগিয়ে যেতে হবে ॥ জাতিসংঘ মহাসচিব         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৮৮৯ জন         দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯