মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ ক্যারোলিনায় সতর্কতা জারি

দক্ষিণ ক্যারোলিনায় সতর্কতা জারি

অনলাইন ডেস্ক ॥ জনপ্রিয় পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিত দক্ষিণ ক্যারোলিনার চার্লেস্টোনের এক রেস্তোরাঁয় বৃহস্পতিবার রাতে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীদের হামলায় এক ব্যক্তি জখম হয়েছেন।

শেষ পাওয়া খবরে জানাে গছে, কিং স্ট্রিটের ওই রেস্তোরাঁয় ডিনার করতে গিয়ে পণবন্দী হয়ে পড়েছেন বেশ কয়েকজন।

ঠিক কতজন রেস্তোরাঁর ভিতরে রয়েছেন, পুলিশের কাছে তা পরিষ্কার নয়।

বন্দুকবাজের হামলার খবর পেয়েই চার্লেস্টোন পুলিশ রেস্তোরাঁ চত্বরটি ঘিরে ফেলে। ঘটনাস্থলে চার্লেস্টোন পুলিশের বিশেষ টিম SWAT ছাড়াও পাঠানো হয়েছে বম্ব ডিজপোজাল ইউনিটকে।

অপ্রীতিকর কিছু ঘটনার আশঙ্কায় ওই রেস্তোরাঁর আশপাশের ভবন থেকে লোকজনকে রাস্তায় বেরোতে নিষেধ করে দিয়েছে পুলিশ।

লোকজনের সঙ্গে কথা বলে পুলিশের মনে হয়েছে, বন্দুকবাজ ওই রেস্তোরাঁরই এক বিক্ষুব্ধ কর্মী। তার ছোড়া গুলিতে এক ব্যক্তি মারাত্মক জখম হয়েছেন। রেস্তোরাঁটিতে ডিনারে আসা লোকজনকেও সে পণবন্দি করে রেখেছে বলে অভিযোগ।

কিং স্ট্রিটের রেস্তোরাঁটি ডিনারে যাওয়া ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানিয়েছেন, রেস্তোরাঁর রান্নাঘর থেকে হঠাত্ই বন্দুক হাতে উদয় হয় ওই ব্যক্তি। একটু খ্যাপাটে ধরনের। সকলের উদ্দেশে চিত্কার করে সে বলতে থাকে, 'চার্লেস্টোনে একজন নতুন বস ছিলেন। তাঁকে নির্দেশ দিয়েছি এক্ষুনি চলে যেতে। '

মেয়র জন টেকলেনবুর্গ যদিও আশ্বস্ত করেছেন, এদিনের ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদ বা বর্ণবিদ্বেষের কোনও সম্পর্ক নেই। যে ব্যক্তিকে এদিন গুলি করা হয়েছে, তিনি কী অবস্থায় রয়েছেন বা রেস্তোরাঁয় পণবন্দিদের অবস্থা সম্পর্ক যদিও তিনি কোনও খবর তিনি দিতে পারেননি।

ঘটনাস্থল ইমানুয়েল এএমই গির্জা থেকে বেশি দূরে নয়। ২০১৫ সালের জুনে এই গির্জারই সদস্য, ৯ জন কালো মানুষ বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন। সাদা চামড়ার এক ব্যক্তি তাঁদের খুন করেছিল।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ