সোমবার ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবারের ইদযাত্রা মোটামুটি স্বস্তিদায়ক হবে ॥ কাদের

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদ উপলক্ষে ঘরমুখো যাত্রীদের আশ্বস্ত করতে চাই, সড়ক পথে ভয়ের কোন কারণে নেই। সড়ক পথে যে ভয় ও আতঙ্ক কেউ কেউ সৃষ্টি করছেন। আমি স্বীকার করি যে, প্রাকৃতিক দুর্যোগের কারণে সমস্যা হয়েছে। কিন্তু যে ভাবে ভয় দেখানো হয়েছে, আমার মনে হয় সড়ক পথে যে ভয়ের কোন কারণ নেই। আমি এখনও মনে করি এবার ঈদযাত্রা সড়ক পথে মোটামুটি স্বস্তিদায়ক হবে। তিনি বলেন, বৃষ্টি বাদল ঝড় যাই হোক যে কোন মূল্যে সড়ক- মহাসড়ক সচল রাখা হবে। এই মুহুতে আমাদের কাছে বিটুমিনের সড়ক নয়। রাস্তা সচল রাখাই বড় দায়িত্ব। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহসড়কের মেঘনা টোল প্লাজা এলাকায় যানজট পরিস্থিতি পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

মেঘনা টোল প্লাজার সামনে যানজট সম্পর্কে মন্ত্রী বলেন, মেঘনা গোমতি সেতুতে টোল আদায়ের সিস্টেমের ক্রটি রয়েছে। সেটা সারিয়ে তোলার চেষ্টা চলছে। আজ থেকে এখানে চার লেনে যাত্রীবাহি বাস ও প্রাইভেটকারসহ বিভিন্ন হালকা যানবাহন চলবে। বাকি চার লেনে পন্যবাহি ট্রাক লড়ি কার্ভাভ্যান চলবে। মন্ত্রী বলেন, রমজানের ঈদে কোন সমস্যা হয় নাই। এখানে ঝামেলা আছে। মধ্য রাতের কারসাজি, অনেক সময় রাস্তার উপর গাড়ি থামিয়ে টাকা পয়সা আদায়ের জন্য একটা ঝামেলা পাকানো হয়। এগুলো বন্ধ করতে হবে। তিনি বলেন, হাইওয়ে পুলিশ ও সিএনএস কোম্পানীর কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে যাতে নির্দেশনা মেন চলে। নইলে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্ত্রী বলেন, দেশের সকল মহাসড়ক ভাল আছে। তবে জেলা সড়কের অনেক জায়গায় সমস্যা আছে। তিনি বলেন, বন্যা ও ভারী বর্ষণের কারণে দেশের কমপক্ষে ত্রিশটি স্থানে রাস্তায় ৫শ’ থেকে ১ হাজার মিটার আবার কোথাও কোথাও এক কিলোমিটার পর্যন্ত রাস্তা ভাঙ্গাচোর আছে। এই মূহূর্তে দেশের বন্যার কারণে ৫০টির বেশী সড়ক পানির নীচে তলিয়ে আছে। এই অবস্থায় আমাদের ঈদ যাত্রার প্রস্তুতি নিতে কিছুটা বিঘœ হচ্ছে। তবে এগুলো দ্রুত মেরামত করে রাস্তা সচল করে তোলার চেষ্টা চলছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের এসপি সফিকুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা অঞ্চলের অতিরিক্ত প্রকৌশলী আব্দুস সবুর, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন ও সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক