বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশুটি এখন আইনজীবী দম্পতির কোলে

কোর্ট রিপোর্টার ॥ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেলে যাওয়া দশ মাসের শিশুকন্যা ফাতেমা এখন আইনজীবী সেলিমা আক্তার দম্পতির কোলে। রাজধানীর তেজগাঁও থানার ভিকটিম সাপোর্ট সেন্টার কর্তৃপক্ষ মঙ্গলবার বিকেলে শিশুটিকে এ দম্পতির কাছে বুঝিয়ে দিয়েছেন।

গত সোমবার ওই দম্পতি ওই শিশুর নামে করা ৫ লাখ টাকার এফডিআর এবং শিশুটির সার্বিক কল্যাণ করবেন মর্মে একটি হলফনামা আদালতে দাখিল করেন। এরপর শিশু আদালতের বিচারক মোঃ হাফিজুর রহমান শিশুটিকে এ দম্পতির জিম্মায় দেয়ার জন্য ভিকটিম সার্পোট সেন্টারকে নির্দেশ প্রদান করেন।

আইনজীবী সেলিমা আক্তার শিশুটিকে বুঝে পাওয়া প্রসঙ্গে বলেছেন, ‘আমরা এক্সিম ব্যাংকের ঢাকার একটি শাখায় শিশুটির নামে ৫ লাখ টাকার একটি এফডিআর করেছি। যার ডকুমেন্ট আদালতে হফলনামাসহ জমা দিয়েছি। আমাদের জন্য দোয়া করবেন। আমরা যেন ওর সার্বিক কল্যাণ করতে পারি’।

গত ৯ জুলাই জর্দান থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে দেশে ফিরছিলেন জামালপুরের শম্পা। বিমানে তার সঙ্গে এক নারীর পরিচয় হয়। ওই নারীর কোলে শিশুটি ছিল। নারীটি অনুরোধ জানিয়ে বলেনÑ ‘আপা আমার শিশুটাকে একটু ধরেন। ভেতরে মালপত্র রয়েছে, নিয়ে আসছি।’ পরে দীর্ঘ সময় অপেক্ষার পরও সেই নারী আর ফেরেননি। দুই-তিন ঘণ্টা অপেক্ষা করে স্বপ্না তার বাসায় শিশুটিকে নিয়ে যান। পরের দিন তিনি শিশুটিকে নিয়ে বিমানবন্দরের এপিবিএন পুলিশের কাছে আসেন। পরে এ ব্যাপারে বিমানবন্দর থানায় জিডি করা হয়। শিশুটিকে রাজধানীর তেজগাঁও এ পুলিশের উইমেন সাপোর্ট এ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনে (ভিকটিম সাপোর্ট সেন্টার) পাঠানো হয়।

ওই আইনজীবী সেলিনা আক্তার ঢাকা আইনজীবী সমিতির সদস্য এবং আইন ও সালিশ কেন্দ্রের (আসক) সিনিয়র ‘ল’ অফিসার হিসেবে কর্মরত আছেন।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন