রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশুটি এখন আইনজীবী দম্পতির কোলে

কোর্ট রিপোর্টার ॥ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেলে যাওয়া দশ মাসের শিশুকন্যা ফাতেমা এখন আইনজীবী সেলিমা আক্তার দম্পতির কোলে। রাজধানীর তেজগাঁও থানার ভিকটিম সাপোর্ট সেন্টার কর্তৃপক্ষ মঙ্গলবার বিকেলে শিশুটিকে এ দম্পতির কাছে বুঝিয়ে দিয়েছেন।

গত সোমবার ওই দম্পতি ওই শিশুর নামে করা ৫ লাখ টাকার এফডিআর এবং শিশুটির সার্বিক কল্যাণ করবেন মর্মে একটি হলফনামা আদালতে দাখিল করেন। এরপর শিশু আদালতের বিচারক মোঃ হাফিজুর রহমান শিশুটিকে এ দম্পতির জিম্মায় দেয়ার জন্য ভিকটিম সার্পোট সেন্টারকে নির্দেশ প্রদান করেন।

আইনজীবী সেলিমা আক্তার শিশুটিকে বুঝে পাওয়া প্রসঙ্গে বলেছেন, ‘আমরা এক্সিম ব্যাংকের ঢাকার একটি শাখায় শিশুটির নামে ৫ লাখ টাকার একটি এফডিআর করেছি। যার ডকুমেন্ট আদালতে হফলনামাসহ জমা দিয়েছি। আমাদের জন্য দোয়া করবেন। আমরা যেন ওর সার্বিক কল্যাণ করতে পারি’।

গত ৯ জুলাই জর্দান থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে দেশে ফিরছিলেন জামালপুরের শম্পা। বিমানে তার সঙ্গে এক নারীর পরিচয় হয়। ওই নারীর কোলে শিশুটি ছিল। নারীটি অনুরোধ জানিয়ে বলেনÑ ‘আপা আমার শিশুটাকে একটু ধরেন। ভেতরে মালপত্র রয়েছে, নিয়ে আসছি।’ পরে দীর্ঘ সময় অপেক্ষার পরও সেই নারী আর ফেরেননি। দুই-তিন ঘণ্টা অপেক্ষা করে স্বপ্না তার বাসায় শিশুটিকে নিয়ে যান। পরের দিন তিনি শিশুটিকে নিয়ে বিমানবন্দরের এপিবিএন পুলিশের কাছে আসেন। পরে এ ব্যাপারে বিমানবন্দর থানায় জিডি করা হয়। শিশুটিকে রাজধানীর তেজগাঁও এ পুলিশের উইমেন সাপোর্ট এ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনে (ভিকটিম সাপোর্ট সেন্টার) পাঠানো হয়।

ওই আইনজীবী সেলিনা আক্তার ঢাকা আইনজীবী সমিতির সদস্য এবং আইন ও সালিশ কেন্দ্রের (আসক) সিনিয়র ‘ল’ অফিসার হিসেবে কর্মরত আছেন।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪