সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশুটি এখন আইনজীবী দম্পতির কোলে

কোর্ট রিপোর্টার ॥ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেলে যাওয়া দশ মাসের শিশুকন্যা ফাতেমা এখন আইনজীবী সেলিমা আক্তার দম্পতির কোলে। রাজধানীর তেজগাঁও থানার ভিকটিম সাপোর্ট সেন্টার কর্তৃপক্ষ মঙ্গলবার বিকেলে শিশুটিকে এ দম্পতির কাছে বুঝিয়ে দিয়েছেন।

গত সোমবার ওই দম্পতি ওই শিশুর নামে করা ৫ লাখ টাকার এফডিআর এবং শিশুটির সার্বিক কল্যাণ করবেন মর্মে একটি হলফনামা আদালতে দাখিল করেন। এরপর শিশু আদালতের বিচারক মোঃ হাফিজুর রহমান শিশুটিকে এ দম্পতির জিম্মায় দেয়ার জন্য ভিকটিম সার্পোট সেন্টারকে নির্দেশ প্রদান করেন।

আইনজীবী সেলিমা আক্তার শিশুটিকে বুঝে পাওয়া প্রসঙ্গে বলেছেন, ‘আমরা এক্সিম ব্যাংকের ঢাকার একটি শাখায় শিশুটির নামে ৫ লাখ টাকার একটি এফডিআর করেছি। যার ডকুমেন্ট আদালতে হফলনামাসহ জমা দিয়েছি। আমাদের জন্য দোয়া করবেন। আমরা যেন ওর সার্বিক কল্যাণ করতে পারি’।

গত ৯ জুলাই জর্দান থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে দেশে ফিরছিলেন জামালপুরের শম্পা। বিমানে তার সঙ্গে এক নারীর পরিচয় হয়। ওই নারীর কোলে শিশুটি ছিল। নারীটি অনুরোধ জানিয়ে বলেনÑ ‘আপা আমার শিশুটাকে একটু ধরেন। ভেতরে মালপত্র রয়েছে, নিয়ে আসছি।’ পরে দীর্ঘ সময় অপেক্ষার পরও সেই নারী আর ফেরেননি। দুই-তিন ঘণ্টা অপেক্ষা করে স্বপ্না তার বাসায় শিশুটিকে নিয়ে যান। পরের দিন তিনি শিশুটিকে নিয়ে বিমানবন্দরের এপিবিএন পুলিশের কাছে আসেন। পরে এ ব্যাপারে বিমানবন্দর থানায় জিডি করা হয়। শিশুটিকে রাজধানীর তেজগাঁও এ পুলিশের উইমেন সাপোর্ট এ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনে (ভিকটিম সাপোর্ট সেন্টার) পাঠানো হয়।

ওই আইনজীবী সেলিনা আক্তার ঢাকা আইনজীবী সমিতির সদস্য এবং আইন ও সালিশ কেন্দ্রের (আসক) সিনিয়র ‘ল’ অফিসার হিসেবে কর্মরত আছেন।

শীর্ষ সংবাদ:
টাকার মান কমল আরও ৪০ পয়সা         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         ‘বাংলাদেশের ক্রিকেটের আরও উন্নয়নে সহায়তার আশ্বাস আইসিসির’         গাজীপুরে স্কয়ারের ওষুধ কারখানায় আগুন         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন