মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এটা হাস্যকর সিদ্ধান্ত, নির্যাতন ॥ রোনাল্ডো

  • পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা প্রসঙ্গে বললেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার, দ্বিতীয় লেগ না খেললেও ছিলেন দলের উৎসবের মধ্যমণি

স্পোর্টস রিপোর্টার ॥ রেফারিকে ধাক্কা মারার অপরাধে রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে পাঁচ ম্যাচ নিষিদ্ধ করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। এ নিয়ে বেশ হৈচৈ হচ্ছে। অনেকে বলছেন, লঘু পাপে গুরুদ- দেয়া হয়েছে। এবার এ নিয়ে মুখ খুলেছেন স্বয়ং সি আর সেভেন। সাজা কমানোর আপীল প্রত্যাখ্যাত হওয়ার পর তিনি জানিয়েছেন, পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা দেয়াটা অতিরিক্ত ও হাস্যকর।

নিষেধাজ্ঞার কারণে স্প্যানিশ লা লিগার প্রথম চার ম্যাচেও দর্শক হয়ে থাকতে হবে রোনাল্ডোকে। নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী ২০ সেপ্টেম্বর লীগে রিয়াল বেটিসের বিরুদ্ধে ফিরতে পারবেন চারবারের বর্ষসেরা এই ফুটবলার। আপীল প্রত্যাখ্যাত হওয়ার পর ইন্সটাগ্রামে রোনাল্ডো লেখেন, এটা আমার কাছে অত্যধিক ও হাস্যকর লাগছে। এটা নির্যাতন। নিষেধাজ্ঞার কারণে রিয়ালের হয়ে স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগের ম্যাচ খেলতে পারেননি পর্তুগীজ তারকা। এরপরও উৎসবের কমতি ছিল না। তাকে ছাড়াই ট্রফি জয় নিশ্চিত করে গ্যালাক্টিকোরা। এরপর উৎসবের মধ্যমণিও হয়েছেন সময়ের সেরা তারকা। সতীর্থদের সঙ্গে ট্রফি নিয়ে উৎসবে মেতে ওঠেন সি আর সেভেন।

ন্যুক্যাম্পে প্রথম লেগে গোল করার পর জার্সি খুলে উদযাপন এবং ডি বক্সে ডাইভের অভিযোগে দুই হলুদ কার্ডে বহিষ্কার হয়ে এক ম্যাচের নিষেধাজ্ঞা পান রোনাল্ডো। আর লালকার্ড দেখে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা মারার অপরাধে নিষিদ্ধ হন আরও চার ম্যাচ। বুধবার মধ্যাহ্ন ভোজের সময় লা লিগার আপীল কমিটির কাছে রোনাল্ডোর পক্ষে যুক্তি তুলে ধরে রিয়াল। কিন্তু তার আবেদন নাকচ করে দেয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন। অবশ্য বাকি চার ম্যাচের নিষেধাজ্ঞা কমানোর প্রত্যাশায় লা লিগা চ্যাম্পিয়নরা বিষয়টি এখন স্প্যানিশ সরকারের ক্রীড়া বিষয়ক আদালতে নিতে পারে।

রোনাল্ডোর এই শাস্তিকে অনেকেই অতিরঞ্জিত হিসেবে দেখছেন। রিয়াল অধিনায়ক সার্জিও রামোস বলেন, আমি মনে করি, সে ভারসাম্য হারিয়ে ফেলেছিল। সে ডাইভ দেয়নি। এই শাস্তি মেনে নেয়া যায় না। কোচ জিনেদিন জিদানও এ সিদ্ধান্তের সমালোচনা করেন। এই নিষেধাজ্ঞার শাস্তিকে অত্যধিক বলেছেন রোনাল্ডোর রিয়াল সতীর্থ দানি কারভাহাল। এই রাইট ব্যাক বলেন, আমি মনে করি রোনাল্ডোর জন্য এই নিষেধাজ্ঞা একটু বেশি হয়ে গেছে। তারজন্য এটা খুব হতাশাজনক পরিস্থিতি। এটা খুবই বেশি। আমি আশাকরি কমিটি কিছু ম্যাচ কমাতে পারে। স্প্যানিশ এই ফুটবলার বলেন, এই ধরনের নিষেধাজ্ঞা ও সিদ্ধান্তগুলো শিরোপা নির্ধারণ করে।

শীর্ষ সংবাদ:
বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?         এবার দেশের ভেতরই চ্যালেঞ্জের মুখে সু চি         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         করোনায় আক্রান্ত ৩ কোটি ১২ লাখ, মৃত্যু ৯ লাখ ৬৩ হাজার         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         রিজেন্টের সাহেদের বিরুদ্ধে মুন্সীগঞ্জে চেক জালিয়াতির মামলা         অস্ট্রেলিয়ার উপকূলে ৯০ তিমির মৃত্যু         ইরানের বিরুদ্ধে আবারও নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের         যুক্তরাষ্ট্রকে মধ্যপ্রাচ্যে তাদের ভবিষ্যৎ নিয়েও ভাবতে হবে ॥ লাভরভ         করোনা ভাইরাস নিয়ে শি জিনপিংয়ের সমালোচনাকারীর ১৮ বছরের কারাদণ্ড         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ