শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, নামিবিয়া, কানাডা

স্পোর্টস রিপোর্টার ॥ নিউজিল্যান্ডের আগামী বছর জানুয়ারিতে শুরু হবে অনুর্ধ-১৯ ক্রিকেট বিশ্বকাপ। ১৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি চলবে যুব বিশ্বকাপ। বিশ্বকাপের ১২তম আসরের সময় ও সূচী নির্ধারণ হয়ে গেছে। বাংলাদেশ ‘সি’ গ্রুপে পড়েছে। যে গ্রুপে রয়েছে ইংল্যান্ড, নামিবিয়া ও কানাডা। গ্রুপপর্বের লড়াইয়ে এই তিনদল বাংলাদেশের বিপক্ষে খেলবে।

গ্রুপপর্বে ১৩ জানুয়ারি উদ্বোধনী দিনেই বাংলাদেশ খেলতে নামবে। প্রতিপক্ষ নামিবিয়া। এরপর ১৫ জানুয়ারি কানাডার মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপপর্বে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচটি ১৮ জানুয়ারি খেলবে বাংলাদেশ। যুব বিশ্বকাপের গত আসরটি বাংলাদেশে হয়েছিল। সেই আসরে সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ। গত আসরের চ্যাম্পিয়ন হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তারাও স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই খেলতে নামবে।

২০১৬ সালে আগের আসরে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে ভেঙ্গে যায় তাদের ফাইনাল খেলার স্বপ্ন। অবশ্য তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের সান্ত¡না তারা পেয়েছিল দেশের মাটিতে। তার আগে দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড ও নামিবিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল স্বাগতিকরা। এরপর কোয়ার্টার ফাইনালে নেপালকে হারিয়ে শেষ চারে ওঠে বাংলাদেশ। কিন্তু ক্যারিবিয়ানদের বিপক্ষে আর পেরে ওঠেনি।

গতবারের মতো এবারও নামিবিয়াকে গ্রুপপর্বে পেয়েছে বাংলাদেশ।

‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে নিউজিল্যান্ড ছাড়াও আছে দক্ষিণ আফ্রিকা ও আফ্রিকান বাছাই কেনিয়া। নিরাপত্তা শঙ্কায় আগের টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানো অস্ট্রেলিয়া এবার ফিরেছে। ‘বি’ গ্রুপে তাদের সঙ্গী গতবারের রানার্সআপ ও তিনবারের চ্যাম্পিয়ন ভারত, জিম্বাবুইয়ে ও পাপুয়া নিউগিনি। ‘ডি’ গ্রুপে পাকিস্তান, আয়ারল্যান্ড ও আফগানিস্তানের সঙ্গে লড়বে গতবারের অন্য সেমিফাইনালিস্ট শ্রীলঙ্কা।

১৬ দলের এ লড়াইয়ে প্রত্যেক গ্রুপের শীর্ষ দুই দল পাবে সুপার লীগের টিকেট। বাকি ৮ দল খেলবে প্লেট পাওয়ার লড়াইয়ে। টুর্নামেন্টে সবমিলিয়ে হবে ২০ ম্যাচ। ৩ ফেব্রুয়ারি তৌরাঙ্গায় হবে শিরোপা নির্ধারণী ম্যাচ। আর সুপার লীগের দুটি সেমিফাইনালই হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের কমিটি এখনই ঘোষণা করা হবে না ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ