রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চেলসি-লিভারপুলের মিশন শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলের নতুন মৌসুম (২০১৭-১৮) শুরু হয়েছে শুক্রবার। আজ শনিবার দ্বিতীয়দিনে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি, শিরোপা প্রত্যাশী লিভারপুল ও ম্যানচেস্টার সিটি।

ঘরের মাঠ লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে শুরুর মাচে চেলসির প্রতিপক্ষ বার্নলি। ওয়াটফোর্ডের আতিথ্য নেবে লিভারপুল। পেপ গার্ডিওলার ম্যানচেস্টার সিটিকেও আতিথ্য দেবে প্রিমিয়ার লীগে নতুন উঠে আসা ব্রাইটন এ্যান্ড হোভ এ্যালবিওন। মে মাসে চ্যাম্পিয়ন্স লীগে খেলা নিশ্চিত করে লিভারপুল। এরপর দলটির কোচ জার্গেন ক্লপ পরবর্তী গুরুত্বপূর্ণ শিরোপা জয়ের চ্যালেঞ্জ নিয়েছেন। এক্ষেত্রে তিনি প্রিমিয়ার লীগের শিরোপা জয়ের স্বপ্ন বুনছেন। তবে গ্রীষ্মকালীন দলবদলে মাত্র তিনজন খেলোয়াড়কে দলে ভিড়িয়ে এবার লিভারপুল সমর্থকদের হতাশ করেছে ক্লাবটি। তবে এখনও আরবি লিপজিগের মিডফিল্ডার নেবি কিয়েটা ও সাউদাম্পটনের ডিফেন্ডার ভারগিল ভ্যান জিককে দলে নিতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এর মধ্যে ভ্যান জিককে হয়তো বা এবারের মৌসুমে লিভারপুলে দেখা যেতে পারে। ইতোমধ্যেই তারজন্য ক্লাবের পক্ষ থেকে দলবদলের অনুরোধ জমাও দেয়া হয়েছে। কিন্তু কিয়েটাকে দলভুক্ত না করার বিষয়টি ক্লাবের পক্ষ থেকে ইঙ্গিত দেয়া হয়েছে, যদিও এ সম্পর্কে নিশ্চিত করে জানানো হয়নি।

প্রাক-মৌসুমে থাইয়ের ইনজুরিতে আক্রান্ত হয়ে আগামী নবেম্বর পর্যন্ত মাঠের বাইরে চলে গেছেন দলের তারকা ইংলিশ মিডফিল্ডার এ্যাডাম লালানা। এই অবস্থার মধ্যে মিশন শুরু করতে যাচ্ছে দ্য রেডসরা। গত মৌসুমে রোমার হয়ে ইতালিয়ান সিরি’এ লীগে অসাধারণ পারফর্ম করা মোহাম্মদ সালাহকে রেকর্ড ৩৭ মিলিয়ন পাউন্ডে দলে ভিড়িয়ে আক্রমণভাগের শক্তি বৃদ্ধি করেছে দ্য রেডসরা। এছাড়া স্কটিশ লেফটব্যাক এন্ডি রবার্টসনকে হাল সিটি থেকে ৮ মিলিয়ন পাউন্ডে চুক্তিভুক্ত করেছে। এবারের দলবদলের বাজারে তৃতীয় খেলোয়াড় হিসেবে চেলসি থেকে লিভারপুলে যোগ দিয়েছেন তরুণ স্ট্রাইকার ডোমিনিক সোলাঙ্কে। দলের তারকা ফরোয়ার্ড ফিলিপ কুটিনহোকে দলে নিতে বার্সিলোনা জোর প্রচেষ্টা চালাচ্ছে। লিভারপুলও ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের জন্য বার্সার দু’টি প্রস্তাব নাকচ করে দিয়েছে। পায়ের ইনজুরির কারণে গত মৌসুমে শেষ তিন মাস মাঠের বাইরে থাকা লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন পুরোপুরি সুস্থ হয়ে দলে ফিরেছেন। জ্বরের কারণে কিছুদিন বিশ্রামে থাকার পর শুরু থেকেই তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী সাবেক চ্যাম্পিয়নরা।

প্রাক-মৌসুমেও লিভারপুরের প্রস্তুতিটা বেশ ভাল হয়েছে। আট ম্যাচের মধ্যে তারা হেরেছে মাত্র একটিতে। আর সেটা এ্যাটলেটিকো মাদ্রিদের কাছে পেনাল্টিতে। এ্যালিয়েঞ্জ এ্যারানাতে বেয়ার্ন মিউনিখের বিরুদ্ধে তাদের ৩-০ গোলের জয়টা ছিল দুর্দান্ত। লিভারপুলের জন্য আগস্ট মাসটা বেশ গুরুত্বপূর্ণ। এই মাসেই তারা প্রিমিয়ার লীগে আর্সেনালের মুখোমুখি হওয়ার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লীগের বাছাইপর্বে হফেনহেইমের বিরুদ্ধে দুই লেগে মোকাবেলা করবে। তবে ম্যাচগুলো নিয়ে দারুণ আশাবাদী ক্লপ। লিভারপুল কোচ বলেন, গত মৌসুমে যখন আমরা চতুর্থ স্থানে থেকে লীগ শেষ করি তখন সবাই দারুণ খুশি ছিল। সকলেই চ্যাম্পিয়ন্স লীগের বাছাইপর্বের কথা চিন্তা করেছে। কিন্তু আমাদের সামনে প্রথম লক্ষ্য ওয়াটফোর্ড। চেলসি কোচ এ্যান্টোনিও কন্টে ও ম্যানসিটি কোচ পেপ গার্ডিওলাও প্রথম ম্যাচটি জিতে শুভসূচনা করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার