শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রস্তুতি ম্যাচের প্রথমদিনে শফিউলের পাঁচ উইকেট

স্পোর্টস রিপোর্টার ॥ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলার উদ্দেশ্যে প্রস্তুতি চলছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। ক্রিকেটাররা চট্টগ্রামে প্রস্তুত হচ্ছেন। বুধবার থেকে তিনদিনের প্রস্তুতি ম্যাচও শুরু হয়েছে। প্রস্তুতি ম্যাচের প্রথমদিনটি নিজের করে নিয়েছেন পেসার শফিউল ইসলাম। একাই ৫ উইকেট শিকার করেন শফিউল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রাথমিক দলের ক্রিকেটাররা দুই ভাগ হয়ে ম্যাচটি খেলছেন। লাল দল ও সবুজ দলে ভাগ হয়ে খেলছেন। মুশফিকুর রহীমের নেতৃত্বে লাল দল ও তামিম ইকবালের নেতৃত্বে সবুজ দলের খেলা হচ্ছে। টস জিতে সবুজ দল আগে লাল দলকে ব্যাট করতে পাঠায়। বৃষ্টির জন্য প্রথমদিনে ৪৭.১ ওভার খেলা হয়। তাতে ৯ উইকেট হারিয়ে ১৪০ রান করে লাল দল। ব্যাট হাতে নাজমুল হোসেন শান্ত সর্বোচ্চ ৫৩ রান করেন। মুশফিকুর রহীমের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান। এরপর সবুজ দল ব্যাট করতে নামে। লিটন কুমার দাস শুরুতেই আউট হয়ে গেলেও তামিম ইকবাল (২৩*) ও মুমিনুল হক (১৯*) মিলে দলকে ৪৯ রানে নিয়ে যান। সবুজ দল ১৭ ওভার ব্যাট করতে পারে।

শুরু থেকেই শফিউল বোলিং তোপ দেখান। ৮ রানেই ৩ উইকেট হারায় লাল দল। সৌম্য সরকার, ইমরুল কায়েস ও মাহমুদুল্লাহ রিয়াদ আউট হন। তিনজনকেই আউট করেন শফিউল। এরপর চতুর্থ উইকেটে গিয়ে শান্ত ও মুশফিক মিলে হাল ধরেন। কিন্তু ৭৮ রান হতেই মুশফিক সাজঘরে ফিরেন। এরপর একেকজন উইকেটে আসেন। একটু টিকে থাকার আশা দেখান। আউট হয়ে যান। ১৪০ রান হতেই ৯ উইকেট হারিয়ে বসে লাল দল। শফিউল আরও দুটি উইকেট নেন। ৯ উইকেট পড়তেই লাল দলের খেলা শেষ করে দেয়া হয়। সবুজ দলকে ব্যাটিংয়ের সুযোগ করে দেয়া হয়। আজ ম্যাচের দ্বিতীয়দিন।

প্রথমদিনটিতে খেলা শুরু হয় তিন ঘণ্টা পর। বৃষ্টির জন্য খেলা দেরিতে শুরু হয়। তাই ৯০ ওভার খেলা হয়নি। ৬৪ ওভার খেলা হয়। উইকেটের সুবিধা পেয়ে শফিউল যেন গর্জে ওঠেন। তিনি সৌম্য, ইমরুল, মাহমুদুল্লাহ, রুবেল হোসেন ও তাইজুলের উইকেট শিকার করেন। প্রথমদিনটিতে শুধু শফিউলই জ্বলে উঠেছেন।

দুই দলে যারা খেলছেন ॥ তামিমের সবুজ দল ॥ তামিম, লিটন, মুমিনুল, সাব্বির, নাসির, তানভির, সানজামুল, তাসকিন, রাব্বি, সফিউল, মুস্তাফিজ, সঞ্জিত সাহা।

মুশফিকের লাল দল ॥ মুশফিকুর রহীম, সৌম্য, ইমরুল, শান্ত, মাহমুদুল্লাহ, সোহান, তাইজুল, রুবেল, আল আমিন, শুভাশীষ, সাকলাইন, নাইম হাসান।

স্কোর ॥ লাল দল-সবুজ দল তিনদিনের প্রস্তুতি ম্যাচÑ

লাল দল প্রথম ইনিংস ১৪০/৯; ৪৭.১ ওভার (ইমরুল ৫, সৌম্য ১, শান্ত ৫৩, মাহমুদুল্লাহ ০, মুশফিক ৩০, সোহান ১৬, তাইজুল ২৬, সাকলায়েন ১, রুবেল ১; শফিউল ৫/১৭, মুস্তাফিজ ১/১৫, তাসকিন ১/৩২, সঞ্জিত ১/১৯, সানজামুল ১/৩২)।

সবুজ দল প্রথম ইনিংস ৪৯/১; ১৭ ওভার (তামিম ২৩*, লিটন ৫, মুমিনুল ১৯*; রুবেল ১/১৫)।প্রথমদিন শেষে

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়