শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে সারাদেশে বিক্ষোভ

নবম ওয়েজ বোর্ড গঠন এবং ৫৭ ধারা বাতিলের দাবিতে সারাদেশে সাংবাদিকরা রবিবার বিক্ষোভ-সমাবেশ করেছে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র উদ্যোগে সচিবালয়ের ১নং গেটে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল। খবর বাসস’র। আগামী ১৫ আগস্টের মধ্যে ওয়েজ বোর্ড ঘোষণা না করা হলে আগামী ১৬ আগস্ট ঢাকায় কেন্দ্রীয় সমাবেশের ঘোষণা দেন তিনি। সমাবেশে তিনি অভিযোগ করেন, মালিকদের সঙ্গে আঁতাত করে নবম ওয়েজ বোর্ড গঠন বিলম্বিত করা হচ্ছে। অতীতে সাংবাদিকরা যেভাবে রাজপথে নেমে দাবি আদায় করেছে প্রয়োজনে সেভাবে রাজপথে আন্দোলন করেই দাবি আদায় করা হবে।

বিএফইউজের মহাসচিব ওমর ফারুক বলেন, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ ভেঙ্গে গেলে গণতন্ত্রও ভেঙ্গে যাবে। প্রধানমন্ত্রী ঘোষণা দেয়ার পরেও ওয়েজ বোর্ড গঠনে বিলম্ব করে সাংবাদিকদের রাজপথে আন্দোলনে নামাতে বাধ্য করা হচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে প্রিন্ট মিডিয়ার সঙ্গে ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়াকেও অন্তর্ভুক্ত করে নবম ওয়েজ বোর্ড ঘোষণা করার দাবি জানান। সমাবেশ শেষে সাংবাদিকরা এক বিক্ষোভ মিছিল বের করে তোপখানা সড়ক প্রদক্ষিণ করে। সমাবেশে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেনÑ বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, বিএফইউজের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিইউজের সাবেক সভাপতি কাজী রফিক ও সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিম আরা হক মিনু ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি কেএম শহীদুল হক।

সাংবাদিক নেতৃবৃন্দ জানান, ঢাকা ছাড়াও চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, দিনাজপুর, বগুড়া, যশোর, কুষ্টিয়া, কক্সবাজার, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন পৃথকভাবে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে স্থানীয়ভাবে একই বিক্ষোভ সমাবেশ পালন করেছে।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা