শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার, গৃহবধূর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রামপুরায় এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। এদিকে পরিবাগে একটি পিকআপ থেকে ৫০ হাজার পিস ইয়াবাসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে যাত্রাবাড়ী ও দারুস সালাম এলাকায় ডাকাতির চেষ্টাকালে অস্ত্রসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর রামপুরায় দাম্পত্য কলহের জের ধরে মুক্তা বেগম (২৬) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। নিহতের গ্রামের বাড়ি বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার কুচুরিয়া গ্রামে। তিনি দুই ছেলে-মেয়ে নিয়ে স্বামীর সঙ্গে রামপুরার ওয়াপদা রোড এলাকায় থাকতেন। শনিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে মুক্তার লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতের স্বামী সিএনজি চালক মোঃ সেলিম শেখ জানান, শুক্রবার রাতে রান্না নিয়ে তার সঙ্গে ঝগড়া হয়। পরে আমি নিজেই রান্না করার জন্য কিচেন রুমে যাই। ঘণ্টাখানেক পর গোঙ্গানীর শব্দ পাই। পরে দৌড়ে রুমে ঢুকে দেখি স্ত্রী যন্ত্রণায় ছটফট করছে। পরে তার কাছে জানতে পারি, সে কীটনাশক পান করেছে। পরে দ্রুত তাকে উদ্ধার করে গভীররাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এসআই মোঃ বাচ্চু মিয়া জানান, শনিবার দুপুরে ঢামেক মর্গে মুক্তার লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

৫০ হাজার পিস ইয়াবা

পরিবাগে একটি পিকআপ থেকে ৫০ হাজার পিস ইয়াবাসহ ২ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে মোঃ মুরাদ (২৫) ও মোঃ ওমর (৩৬)। ডিবি পুলিশ জানায়, আটককৃত ইয়াবাগুলো আনুমানিক মূল্য দেড় কোটি টাকা। শনিবার বিকেলে গ্রেফতারকৃতদের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে।

ডিএমপি মিডিয়া উইং উপ-পুলিশ কমিশনার মাসুদুর রহমান জানান, সকালে গোপন সংবাদ পান যে, পিকআপযোগে টেকনাফ হতে ইয়াবার চালান কাওরান বাজার আসার কথা জানতে পারেন ডিবি দক্ষিণ বিভাগে গাড়ি চুরি-ছিনতাই প্রতিরোধ টিম। পরে ওই টিমের একটি দল পরিবাগ ফুটওভার ব্রিজের নিচে রাস্তার পশ্চিম পার্শ্বে চেকপোস্ট বসান। এ সময় একটি নীল রঙের পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-অ/২৫৩) গতিরোধে করে তা তল্লাশি চালায় ডিবি দক্ষিণের ওই টিমটি। এ সময় পিকআপের পিছনের পাটাতনে বিশেষ কায়দায় তৈরিকৃত বাক্সের ভেতর হতে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় গাড়ির চালক ও তার এক সহযোগীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন ধরে টেকনাফ থেকে ইয়াবা চালান দিয়ে রাজধানীর মাদক ব্যবসায়ীর কাছে বিক্রি করে আসছিলেন।

ডাকাতির অভিযোগে তিনজন গ্রেফতার

যাত্রাবাড়ী ও দারুস সালাম এলাকায় ডাকাতির চেষ্টাকালে অস্ত্রসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, মোঃ সিরু (৩২), মোঃ কামাল (৩০) ও মোঃ শফিকুর রহমান (২৪)।

ডিএমপি মিডিয়া সূত্র জানায়, শুক্রবার মধ্যরাতে যাত্রাবাড়ী থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উত্তর যাত্রাবাড়ী চাংপাই চাইনিজ রেস্টুরেন্টের সামনে অভিযান চালায়। এ সময় সিএনজিসহ ডাকাতির চেষ্টাকালে মোঃ সিরু ও মোঃ কামালকে গ্রেফতার করে। এ সুযোগে তাদের সহযোগীরা পালিয়ে যায়।

পরে তাদের কাছ থেকে ধারালো চাপাতি, ছোরা ও টর্চলাইট উদ্ধার করা হয়। এদিকে একই সময় দারুস সালাম থানা পুলিশের একটি দল বাতেননগর ফুটবল খেলার মাঠ এলাকায় অভিযান চালায়। এ সময় সেখান থেকে ডাকাতির চেষ্টাকালে মোঃ শফিকুর রহমানকে। তার কাছ থেকে ২টি ধারালো চাকু, টর্চলাইট ও স্কচটেপ উদ্ধার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তার ৫/৬ সহযোগী পালিয়ে যায়। গ্রেফতারকৃত শফিকুলের সহযোগীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী