রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ষষ্ঠবারের মতো বিহারের মুখ্যমন্ত্রী নীতিশের শপথ গ্রহণ

ষষ্ঠবারের মতো বিহারের মুখ্যমন্ত্রী নীতিশের শপথ গ্রহণ

অনলাইন ডেস্ক ॥ নাটকীয়ভাবে জোট বদলের মধ্যে দিয়ে ষষ্ঠবারের মতো বিহার রাজ্যে বিধানসভার মুখ্যমন্ত্রী হলেন ভারতের বহুল আলোচিত রাজনীতিক নীতিশ কুমার।

আজ বৃহস্পতিবার সকালে বিহারের রাজ ভবনে শপথ গ্রহণ করেন তিনি। তবে এবার উপমুখ্যমন্ত্রী হিসেবে রাজ্য সরকার পরিচালনায় তার সঙ্গী হয়েছেন বিজেপির সুশীল কুমার মোদি।

বিহারের বিধানসভায় একক সংখ্যাগরিষ্ঠ দল আরজেডির নেতা ও লালু প্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদব উপমুখ্যমন্ত্রী ছিলেন। নীতিশের জোট বদলের কারণে পদ হারাতে হলো তাকে।

নীতিশ কুমারের অভিযোগ, তেজস্বী যাদবের কারণেই তিনি পদত্যাগ করেছেন। সিআইবির দুর্নীতি মামলায় তেজস্বীর নাম আসা সত্ত্বেও তার বাবা লালু প্রসাদ বুধবার বলেন, ‘তার ছেলে উপমুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করবে না।’ এরপরই নীতিশ নতুন জোটের সঙ্গে যোগ দেওয়ার ঘোষণা দেন এবং বুধবার সন্ধ্যায় গভর্নরের কাছে পদত্যাগপত্র জমা দেন।

২০১৩ সালে নরেন্দ্র মোদির বিরোধিতা করে বিজেপির সঙ্গে জোট ভেঙে দিলেও আবার সেই বিজেপির সঙ্গে সরকার গঠন করলেন নীতিশ কুমার। জোট বদলের রাজনীতির কারণে সমালোচনার মুখে পড়েছেন নীতিশ কুমার।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         ভিডিও মিউট চালু হল গুগল মিটে