রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আসাদকে রেহাই দেয়া হবে না ॥ ট্রাম্প

মানবতাবিরোধী বীভৎস অপরাধের দায়ে সিরিয়ার বাসার আল আসাদকে অভিযুক্ত করে তাঁকে রাসায়নিক হামলার আর কোন সুযোগ দেয়া হবে না বলে অঙ্গীকার করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারির সঙ্গে হোয়াইট হাউসে যৌথ সংবাদ সম্মেলনে তিনি লেবাননের শিয়া মিলিশিয়া হিজবুল্লাহকে পুরো মধ্যপ্রাচ্যের জন্য হুমকি হিসেবে আখ্যায়িত করেন। খবর এএফপির।

ওভাল অফিসে হারিরির সঙ্গে বৈঠকের পর ডোনাল্ড ট্রাম্প লেবাননকে সামরিক সহযোগিতা অভ্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন। ট্রাম্প বলেন, আমি আসাদের ভক্ত না। আমি নিশ্চিত বিশ্বাস করি, আসাদ তাঁর দেশ ও মানবতার বিরুদ্ধে বীভৎস অপরাধ করেছেন। রাসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগের আসাদের বিরুদ্ধে ক্রজ ক্ষেপণাস্ত্র হামলার নির্দেশের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ‘আমি সেই লোক না যে তাঁকে সবকিছু করতে দেব কিংবা তিনি যা কিছু করার চেষ্টা করেছেন, সেজন্য তাঁকে রেহাই দেব।’ ট্রাম্প সিরিয়ায় ভূমিকার তার পূর্বসূরী বারাক ওবামারও সমালোচনা করেন।

পদত্যাগ করছেন না টিলারসন

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের পদত্যাগ করার কোন পরিকল্পনা নেই। হোয়াইট হাউসের সঙ্গে মতপার্থক্য থাকার কথা নাকচ করে দিয়ে মঙ্গলবার দেশটির পররাষ্ট্র দফতর একথা জানায়। এএফপি।

গত ফেব্রুয়ারিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর থেকেই এক্সনমোবিলের সাবেক এ চেয়ারম্যান তার যোগ্যতা নিয়ে কঠোর সমালোচনার মুখে পড়েন। টিলারসন এ বছরের শেষ নাগাদ পদত্যাগের পরিকল্পনা করছেন সিএনএনের এমন খবর তার মুখপাত্র হিদার নুয়ার্ট উড়িয়ে দেন। তিনি সাংবাদিকদের বলেন, খবরটি মিথ্যা। তিনি অত্যন্ত স্পষ্টভাবে পররাষ্ট্র দফতরে থেকে যাওয়ার কথা বলেছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করেই চালানো হয় হামলা         নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ         সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের