শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তাজউদ্দীন জন্মভুমিতে ১০দিনের কর্মসূচী

তাজউদ্দীন জন্মভুমিতে ১০দিনের কর্মসূচী

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদ’র ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে তার জন্মস্থান গাজীপুরের কাপাসিয়ায় ১০দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী রবিবার শুরু হয়েছে। এছাড়া রবিবার জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং আওয়ামী লীগ কার্যালয়ে নানা কর্মসূচী পালিত হয়েছে।

কাপাসিয়া থানা আওয়ামীলীগের সভাপতি মো.শহীদুল্লাহ জানান, শনিবার কাপাসিয়া পাইলট হাইস্কুল মাঠে তাজউদ্দীন আহমদ’র মেয়ে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি পায়রা উড়িয়ে ও কেক কেটে ওই কর্মসূচীর উদ্বোধন করেন। আগামী ৩১জুলাই পর্যন্ত চলবে এ কর্মসূচী।

রবিবার কাপাসিয়া থানা শহরে আনন্দ র্যা লী ও কাপাসিয়া থানা এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে রচনা, চিত্রাঙ্কন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগীতা এবং আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে ঢাকার বনানী কবরস্থানে তাজউদ্দীনের কবরে তার কন্যা সিমিন হোসেন রিমি এমপি পরিবারের অন্য সদস্যদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করেন।

শহীদ তাজউদ্দীন আহমদ’র ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে রবিবার সকালে গাজীপুর সদর উপজেলাধীন ’রাজেন্দ্রপুর অগ্নিবীণা কচি-কাঁচার মেলা’ এক আলোচনা সভা ও ‘তাজউদ্দিন আহমদ’র জীবন ও কর্ম’ বিষয়ক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়া একইদিন দুপুরে জেলা শহরের কাজী আজিম উদ্দিন কলেজে কেক কাটা, জীবনচারিত ভিডিও প্রদর্শনী ও আলোচনাসভা, মিলাদ- দোয়া এবং তাজউদ্দীন আহমদ সৃতিসংসদ সন্ধ্যায় জেলা আওয়ামীগের কার্যালয়ে কেক কাটা, আলোচনা ও মিলাদ-দোয়ার আয়োজন করে।

১৯২৫ সালের ২৩জুলাই গাজীপুরের কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামে মৌলভী মুহাম্মদ ইয়াসিন-মেহেরুন্নেছা খানম দম্পতি কোল আলোকিত করে তাউদ্দীন আহমদ জন্ম গ্রহণ করেন। ১৯৬৪ সালে তিনি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৬৬ সালে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৫ সালের ৩ নবেম্বর বন্দি অবস্থায় কারাগারের ভিতর স্বাধীনতা বিরোধী ঘাতকদের গুলিতে তিনিসহ জাতীয় চার নেতা।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়