বুধবার ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তাজউদ্দীন জন্মভুমিতে ১০দিনের কর্মসূচী

তাজউদ্দীন জন্মভুমিতে ১০দিনের কর্মসূচী

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদ’র ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে তার জন্মস্থান গাজীপুরের কাপাসিয়ায় ১০দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী রবিবার শুরু হয়েছে। এছাড়া রবিবার জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং আওয়ামী লীগ কার্যালয়ে নানা কর্মসূচী পালিত হয়েছে।

কাপাসিয়া থানা আওয়ামীলীগের সভাপতি মো.শহীদুল্লাহ জানান, শনিবার কাপাসিয়া পাইলট হাইস্কুল মাঠে তাজউদ্দীন আহমদ’র মেয়ে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি পায়রা উড়িয়ে ও কেক কেটে ওই কর্মসূচীর উদ্বোধন করেন। আগামী ৩১জুলাই পর্যন্ত চলবে এ কর্মসূচী।

রবিবার কাপাসিয়া থানা শহরে আনন্দ র্যা লী ও কাপাসিয়া থানা এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে রচনা, চিত্রাঙ্কন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগীতা এবং আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে ঢাকার বনানী কবরস্থানে তাজউদ্দীনের কবরে তার কন্যা সিমিন হোসেন রিমি এমপি পরিবারের অন্য সদস্যদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করেন।

শহীদ তাজউদ্দীন আহমদ’র ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে রবিবার সকালে গাজীপুর সদর উপজেলাধীন ’রাজেন্দ্রপুর অগ্নিবীণা কচি-কাঁচার মেলা’ এক আলোচনা সভা ও ‘তাজউদ্দিন আহমদ’র জীবন ও কর্ম’ বিষয়ক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়া একইদিন দুপুরে জেলা শহরের কাজী আজিম উদ্দিন কলেজে কেক কাটা, জীবনচারিত ভিডিও প্রদর্শনী ও আলোচনাসভা, মিলাদ- দোয়া এবং তাজউদ্দীন আহমদ সৃতিসংসদ সন্ধ্যায় জেলা আওয়ামীগের কার্যালয়ে কেক কাটা, আলোচনা ও মিলাদ-দোয়ার আয়োজন করে।

১৯২৫ সালের ২৩জুলাই গাজীপুরের কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামে মৌলভী মুহাম্মদ ইয়াসিন-মেহেরুন্নেছা খানম দম্পতি কোল আলোকিত করে তাউদ্দীন আহমদ জন্ম গ্রহণ করেন। ১৯৬৪ সালে তিনি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৬৬ সালে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৫ সালের ৩ নবেম্বর বন্দি অবস্থায় কারাগারের ভিতর স্বাধীনতা বিরোধী ঘাতকদের গুলিতে তিনিসহ জাতীয় চার নেতা।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী