বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘মেসি বিশ্বের সর্বোচ্চ বেতন পাওয়া ফুটবলার’

স্পোর্টস রিপোর্টার ॥ অর্জনের কমতি নেই। ক্যারিয়ার জুড়েই রেকর্ড ভাঙ্গা গড়ার খেলা খেলছেন। ক্লাব দল বার্সিলোনার হয়ে গৌরবময় সব রেকর্ডই প্রায় ঝুলিতে ভরেছেন। জাতীয় দল আর্জেন্টিনার হয়েও কম যাননি। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে শিরোপা জিততে না পারলেও রানার্সআপ হয়েছেন। সেই সঙ্গে বগলদাবা করেছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’। পরের দুই বছর কোপা আমেরিকায় টানা দুইবার রানার্সআপ। বলা হচ্ছে আধুনিক যুগের সেরা ফুটবলার লিওনেল মেসির কথা। বার্সিলোনার এই ডায়মন্ড আরও একটি গৌরবে ভেসেছেন।

শুক্রবার বার্সিলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্টোমেউ জানিয়েছেন, মেসিই এই মুহূর্তে বিশ্বের সর্বোচ্চ বেতন পাওয়া খেলোয়াড়। গত বুধবার কাতালান ক্লাবটি ঘোষণা দিয়েছে মেসি তাদের সঙ্গে চুক্তির মেয়াদ ২০২১ সাল পর্যন্ত বাড়াতে রাজি হয়েছেন। এর ফলে পাঁচবারের ব্যালন ডি’অর খেতাব জয়ী আর্জেন্টাইন সুপারস্টার ২০২১ সাল পর্যন্ত ন্যুক্যাম্পেই থাকবেন। মেসির সঙ্গে আর্থিক লেনদেনের পরিমাণ না জানালেও বার্সা সভাপতি স্প্যানিশ সংবাদ মাধ্যমকে বলেন, তিনি (মেসি) বিশ্বের সেরা খেলোয়াড়। এ কারণে ফুটবলের ইতিহাসে বিশ্বের সেরা চুক্তিটিও তিনি পাচ্ছেন। তিনি ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ বেতনধারী তারকা। কারণ লিওকে যে পরিমাণ অর্থ দেয়া হচ্ছে অন্য কোন খেলোয়াড় তাদের ক্লাব থেকে সে পরিমাণ অর্থ পায় না।

চুক্তির মেয়াদ বাড়ানোর আগে মেসি ছিলেন বিশ্বের তৃতীয় সর্বোচ্চ বেতনের অধিকারী খেলোয়াড়। এ সময় তার আয় ছিল ৮০ মিলিয়ন মার্কিন ডলার। যার মধ্যে শুধু বেতন ও বোনাস বাবদ পেতেন ৫৩ মিলিয়ন ডলার। গত জুনে প্রকাশিত ফোর্বস ম্যাগাজিনে এই রিপোর্ট প্রকাশিত হয়েছিল। সেই রিপোর্ট অনুযায়ী ৯৩ মিলিয়ন মার্কিন ডলার বেতন নিয়ে শীর্ষে অবস্থান করছিলেন মেসির চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ার মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সি আর সেভেন শুধু বেতন বোনাস বাবদ পেতেন ৫৮ মিলিয়ন মার্কিন ডলার। তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেবর্ন জেমস। যার আয় ৮৬.২ মিলিয়ন মার্কিন ডলার। এখন বার্সা সভাপতির কথা সত্যি হলে মেসিই হতে যাচ্ছেন বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বার্সার সঙ্গে মেসি নতুন চুক্তি করতে রাজি হওয়ায় বেজায় খুশি তার ক্লাব সতীর্থরাও। এটিকে ক্লাবের জন্য ‘খুশির খবর’ বলে জানিয়েছেন ক্লাবটির আর্জেন্টাইন ডিফেন্ডার জ্যাভিয়ের মাশ্চেরানো। কর ফাঁকির মামলায় জেল হওয়ায় মেসি আর বার্সিলোনায় থাকতে চাইছেন না স্প্যানিশ সংবাদ মাধ্যমে খবরটা আলোচনায় ছিল অনেকদিন। আর্জেন্টাইন অধিনায়ক চুক্তি নবায়ন না করায় দিনে দিনে গুঞ্জনটা দানা বাঁধছিল আরও। তাই এটাও বলা হচ্ছিল ২০১৮ সালের জুনে মেয়াদ শেষেই ন্যুক্যাম্প ছেড়ে যাবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। কিন্তু সব শঙ্কা কেটে গেছে। নতুন এই চুক্তি স্বাভাবিকভাবেই বার্সিলোনার জন্য স্বস্তির। মাশ্চেরানো এ প্রসঙ্গে বলেন, মেসির নতুন চুক্তি বার্সিলোনার জন্য ভীষণ খুশির খবর। ওরমতো বিশ্বসেরা খেলোয়াড়ের দলে থাকাটা দলের জন্য স্বস্তির।

এদিকে আরেক খবরে জানা গেছে, নিজের বিয়েতে বাড়তি খাবার নষ্ট হতে দেননি মেসি। বেঁচে যাওয়া সব খাবারই তিনি পাঠিয়ে দিয়েছেন দাতব্য প্রতিষ্ঠানে। মেসি-রোকুজ্জোর বিয়েতে রোজারিওতে হাজির হয়েছিলেন বিশ্ব ফুটবলের অনেক তারকা। তাদের আপ্যায়নে কোন কার্পণ্য করেননি মেসি। কিন্তু বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হতেই দেখা গেছে আয়োজনের অধিকাংশ খাবার-দাবার রয়ে গেছে। মেসি তাই বাড়তি সব খাবার পাঠিয়ে দিয়েছেন রোজারিও ফুড ব্যাংকে। সংগঠনটির পরিচালক পাবলো আলগ্রেইন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সব খাবার চলে এসেছে এবং আমরা সবকিছু নিয়ন্ত্রণ করছি। আমরা এখনও জানি না কি পরিমাণ খাবার এসেছে। তবে মেসির দেয়া সব উপহার নিতে পারছে না প্রতিষ্ঠানটি। আলগ্রেইন এ প্রসঙ্গে বলেন, আমাদের কিছু নিয়মনীতির কারণে সবকিছু গ্রহণ করতে পারিনি। আমরা বিয়ের আয়োজকদের কাছে ব্যাখ্যা করেছিলাম যে আমরা কোমল পানীয় এবং খাবার গ্রহণ করতে পারি। কিন্তু এ্যালকোহল গ্রহণ করতে পারছি না। এ কারণে আমরা এ্যালকোহলের বদলে অর্থ নেয়ার চেষ্টা করছি।

শীর্ষ সংবাদ:
নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         বন্যার্তদের পাশে রয়েছে সরকার ॥ ত্রাণ প্রতিমন্ত্রী         নতুন সচিব ৮ মন্ত্রণালয়ে         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস         খোলা বাজারে ডলারের দাম আজ ৯৯ টাকা         ঢাকার শীর্ষ সন্ত্রাসী রোজেন বাহিনীর সেকেন্ড-ইন কমান্ড গ্রেফতার         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         করোনা নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রের চেয়ে এগিয়ে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি