বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরিয়ার আইএসের ঘাঁটি রাক্কা পতনের মুখে

সিরিয়ার আইএসের ঘাঁটি রাক্কা পতনের মুখে

অনলাইন ডেস্ক ॥ ইরাকের মসুলের পর এবার পতনের মুখে আইএস ঘাঁটি রাক্কা। সিরিয়ার রাক্কা শহরে আইএস যোদ্ধাদের চারিদিক থেকে ঘিরে ফেলেছে বলে দাবি করেছে মার্কিন সমর্থিত সিরিয়ান বাহিনী। ২০১৪ সালে সিরিয়া ও ইরাকের কিছু অঞ্চল নিয়ন্ত্রণে নিয়ে কথিত খেলাফতের রাজধানী হিসেবে ঘোষণা করা হয় এ রাক্কা শহরকে।

কুর্দি ও আরব যোদ্ধাদের জোট সিরিয়ার গণতান্ত্রিক বাহিনী (এসডিএফ) জানায়, তারা এখন জঙ্গিদের দক্ষিণে পালিয়ে যাওয়ার পথ বন্ধ করে দিয়েছে। এসডিএফ নভেম্বর মাস থেকে শহরের দিকে অগ্রসর হয় এবং ৬ জুন এর পুনর্দখলের জন্য আক্রমণাত্মক অভিযান শুরু করে।

সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা নিশ্চিত করেছে যে, শহরটির শেষ রাস্তাটি এখন বন্ধ করে দেয়া হয়েছে।

সিরিয়াতে যুক্তরাষ্ট্রের অপারেশন ইনহেরেন্ট রিজলভের মুখপাত্র কর্নেল রায়ান ডিলন বলেন, মার্কিন নেতৃত্বাধীন জোটের নেতৃত্বে আইএসের বিরুদ্ধে অভিযানে এসডিএফ এখন দক্ষিণ দিক থেকে রাক্কা শহরের গুরুত্বপূর্ণ স্থান নিয়ন্ত্রণে নিয়েছে।

এসডিএফের কুর্দি যোদ্ধা আলি শেরভান জানান, কেন্দ্রীয় শহর পুরোপুরি অবরুদ্ধ করে রাখা হয়েছে এবং আমাদের বাহিনী চারিদিক থেকে হামলা চালাচ্ছে। ধারণা করা হচ্ছে, ৪ হাজারেরও বেশ জঙ্গি যোদ্ধা আছে শহরটিতে।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records