সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাগতিক রাশিয়াকে বিদায় করে সেমিতে মেক্সিকো

স্বাগতিক রাশিয়াকে বিদায় করে সেমিতে মেক্সিকো

স্পোর্টস ডেস্ক ॥ ফিফা কনফেডারেশন্স কাপের ইতিহাসে এই প্রথম ঘটলো ঘটনাটা। কোনো আয়োজক গ্রুপ পর্ব থেকে বিদায় নিল এই প্রথম। মেক্সিকোর কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে কনফেড কাপের আয়োজক রাশিয়া। মেক্সিকোর কাছে তারা হেরেছে ২-১ গোলের ব্যবধানে।

শনিবার কাজানে রাশিয়ার জন্য চূড়ান্ত দুর্ভাগ্যের চিত্রনাট্যই লেখা ছিল। তাদের দু’টি পেনাল্টির আবেদনই খারিজ করে দেন রেফারি। যদিও শুরুতে মেক্সিকোর বিপক্ষে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরাই। ২৫ মিনিটে ম্যাচের প্রথম গোলটা এসেছিল আলেজান্ডার সামেদোভের সৌজন্যে রাশিয়ার পক্ষে।

কিন্তু রাশিয়ার হাসি দীর্ঘক্ষণ স্থায়ী হয়নি। এর ৫ মিনিট পরই, ৩০ মিনিটেই ম্যাচে সমতায় ফেরায় মেক্সিকো। ন্যাস্টর আরাউজোর গোলে সমতায় ফেরে মেক্সিকানরা। যদিও গোলরক্ষক আরও সচেতন থাকলে গোলটা না হওয়ার সম্ভাবনাই ছিল। ১-১ সমতায় প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ৭ মিনিট পরই, খেলার ৫২ মিনিটে মেক্সিকোকে এগিয়ে দেন রাশিয়ার গোলরক্ষক ইগোর আকিনফিভ। সেমিতে ওঠার দারুণ সুযোগকে বিসর্জন দিয়ে তিনি প্রতিপক্ষকে গোলটা উপহারই দিলেন বলতে গেলে।

একটা লং বল সম্পূর্ণ বুঝতে ভুল করেন তিনি। বলটা দিয়ে দেন হারভিং লোজানোর কাছে। মেক্সিকোর এই মিডফিল্ডার ছোট্ট এক হেডে রাশিয়ার জালে বল জড়িয়ে দিতে একটুও ভুল করেননি।

মেক্সিকোর আরও একটা গোল করার সুযোগ এসেছিল; কিন্তু রেফারি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রিভিউের (ভিএআর) সাহায্য নিয়ে গোলটা নাকচ করে দেন অফসাইডের অজুহাতে। ৬৮ মিনিটে তো রাশিয়া ১০ জনের দলেই পরিণত হয়। ইউরি জিরকভকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি। তবে এদিন রাশিয়ার জন্য ভিলেন হয়ে থাকলেন তাদের গোলরক্ষক আকিনফিভ।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর