শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা মামলায় গ্রেফতার চার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২১ জুন ॥ দাউদকান্দি উপজেলা যুবলীগ নেতা আমির হোসেন রাজন হত্যা মামলার ৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ হত্যাকা-ের দেড় মাস পর তাদের গ্রেফতার করা হয়। বিকেলে তাদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, এলাকায় জমি দখল, টেন্ডার নিয়ন্ত্রণসহ আধিপত্য বিস্তার নিয়ে যুবলীগ নেতা আমির হোসেন রাজনের সঙ্গে একই এলাকার মোস্তফা-স্বপন গ্রুপের বিরোধ চলে আসছিল। উভয়গ্রুপের মধ্যে একাধিকবার পাল্টাপাল্টি মামলা-হামলার ঘটনা ঘটে। পূর্ববিরোধের জের ধরে গত ৬ মে দাউদকান্দি পৌর এলাকার পশ্চিম মাইজপাড়া বলদাখাল রোডস্থ মসজিদের পাশে পেয়ে সন্ত্রাসীরা চাপাতি, ছুরি, চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে রাজনকে হত্যা করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ্ কামাল আকন্দ পিপিএমের নেতৃত্বে ঢাকার আশুলিয়া থানার নরসিংদীপুর হতে মামলার এজাহারনামীয় ৪ আসামিকে গ্রেফতার করে বুধবার আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেÑ দাউদকান্দির কাজিরকোনা গ্রামের মোস্তফা কামাল, মোহাম্মদ আলী, স্বপন মিয়া, আবু তাহের। হত্যাকা-ের পর আসামিরা পরিচয় গোপন রেখে আশুলিয়া থানার নরসিংদীপুর এলাকায় বাড়িভাড়া করে আত্মগোপন করেছিল।

মির্জাপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২১ জুন ॥ মির্জাপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে উপজেলার জামুর্কী ইউনিয়নের বানিয়ার গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতরা হলোÑ ওই গ্রামের ইয়াসিন আলীর মেয়ে মরিয়ম (৯) ও জামাল মিয়ার মেয়ে ফাতেমা (৮)। মরিয়ম ও ফাতেমা চাচাত বোন বলে জানা গেছে। মরিয়ম ও ফাতেমা সকলের অজান্তে বাড়ির পাশে পুকুরে গোসল করতে যায়। প্রথমে ফাতেমা পুকুরের পানিতে ডুবে গেলে মরিয়ম তাকে উদ্ধার করতে গিয়ে সেও পানিতে ডুবে যায়। পরে বাড়ির লোকজন খোঁজাখুঁজি শেষে পুকুর থেকে তাদের মরদেহ উদ্ধার করে।

মুন্সীগঞ্জ

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, সিরাজদিখানে পানিতে ডুবে আলিছা (২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার উপজেলার রশুনিয়ায় এ ঘটনা ঘটে। রশুনিয়া ইউনিয়নের মোক্তার হোসেনের মেয়ে আলিছা খেলতে গিয়ে বাড়ির লোকের অগোচরে বাড়ির পাশের পুকুরের পানিতে পড়ে ডুবে যায়।

ঈদ বস্ত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২১ জুন ॥ ভোলায় বাণিজ্যমন্ত্রী আলহাজ তোফায়েল আহমেদের পক্ষ থেকে ভোলা জেলার গরিব, দুস্থ বাস শ্রমিকদের মাঝে অর্থ ও ঈদ বস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২টায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসস্ট্যান্ডে বাণিজ্যমন্ত্রী নিজস্ব তহবিল থেকে বাসের ড্রাইভার, সুপার ভাইজার ও হেলপারদের মাঝে ৫০ হাজার টাকা এবং দুই শ’ লুঙ্গী বিতরণ করা হয়। এ সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর পক্ষে ভোলা জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ঈদ বস্ত্র বিতরণ করেন।

ভিক্ষুক পুনর্বাসনে হাঁস বিতরণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে উন্নত জাতের ক্যাম্বেল হাঁস বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলার ষাটগুম্বুজ ইউনিয়নের ৩৫ ভিক্ষুকের প্রত্যককে ১৮টি করে উন্নত জাতের ক্যাম্বেল হাঁস ও হাঁসের খাবার প্রদান করেন ইউএনও নুরুল হাফিজ। এ সময় ষাটগুম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চুসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। বিশেষ জাতের এ হাঁস কয়েক দিনের মধ্য ডিম দেয়া শুরু করবে এবং সারা বছর একনাগাড়ে ডিম দেয়। এছাড়াও তাদের সরকারী অন্যান্য সকল সুবিধা প্রদান করা হয়।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত         করোনা ভাইরাসে উন্নয়নশীল দেশগুলোকে মানবিক হওয়ার আহ্বান         যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনা কেড়ে নিল আরডিএ মহাপরিচালকের প্রাণ         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         ফ্রান্সে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে নারীদের বিক্ষোভ         সিঙ্গাপুর নির্বাচনে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়         তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি         সিরিয়ায় মানবিক সাহায্য প্রদানে চীন-রাশিয়ার ভেটো         আলোচনায় না বসে সুযোগ হাতছাড়া করছে ইরান ॥ ব্রায়ান হুক         সোলাইমানি নিয়ে জাতিসংঘের রিপোর্টে আমেরিকা অপমানিত হয়েছে ॥ পম্পেও        
//--BID Records