বৃহস্পতিবার ১৪ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝুঁকিপূর্ণ লঞ্চের ফিটনেস বাতিলের সুপারিশ

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ঈদ-উল ফিতরকে সামনে রেখে বেশ কিছুসংখ্যক ত্রুটিপূর্ণ লঞ্চকে বার্ষিক সার্ভে (ফিটনেস সনদ) দেয়া হয়েছে। ৪০ বছরের বেশি পুরনো এসব লঞ্চ নৌ নিরাপত্তার জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ। মঙ্গলবার বিকালে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির এক জরুরী সংবাদ ব্রিফিংয়ে কমিটির নেতারা এই অভিযোগ করেন। একই সঙ্গে নৌপথে সাধারণ মানুষের নিরাপদ যাতায়াতের স্বার্থে অবিলম্বে এসব লঞ্চের ফিটনেস সনদ বাতিল এবং ফিটনেস প্রদানের সঙ্গে জড়িত অসাধু কর্মকর্তা ও কর্মচারীদের বরখাস্তের দাবি জানান তারা।

রাজধানীর পুরানা পল্টনে জাতীয় কমিটির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, নারায়ণগঞ্জ-চাঁদপুর ও নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ নৌপথে চলাচলরত বিভিন্ন নৌযান পরিদর্শন এবং ঈদ উপলক্ষে নৌ নিরাপত্তায় গৃহীত সরকারী পদক্ষেপের ওপর নিবিড় পর্যবেক্ষণ চালিয়ে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে। জাতীয় কমিটির সাধারণ সম্পাদক আশীষ কুমার দে বলেন, তাদের অনুসন্ধানে অন্তত চারটি যাত্রীবাহী নৌযানের ফিটনেস প্রদানে অনিয়মের তথ্য পাওয়া গেছে; যেগুলোর অর্থনৈতিক আয়ুষ্কাল অনেক আগেই শেষ হয়েছে।

সংবাদ ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে জাতীয় কমিটির উপদেষ্টাম-লীর সদস্য হাজী মোহাম্মদ শহীদ মিয়া, নজরুল গবেষক জি এম সিরাজ, যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি তুসার রেহমান, জাতীয় কমিটির অর্থ সম্পাদক পূষ্পেন রায়, নদী রক্ষা শপথের সদস্যসচিব জসি সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪৪৮৪১২৩১
আক্রান্ত
৪০৪৭৬০
সুস্থ
৩২৭৭০২২৭
সুস্থ
৩২১২৮১
শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি