বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

সুখিয়া হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৯ জুন ॥ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের সুতাং আদিবাসী গৃহবধূ সুখিয়া রবিদাসকে বাজারে ধর্ষণ ও হত্যাকা-ে অভিযুক্ত শাইলু মিয়ার ফাঁসির দাবিতে সোমবার গাইবান্ধা শহরের ডিবি রোডে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রবিদাস ফোরাম, গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে। সংগঠনের সমন্বয়কারী নিরব রবিদাসের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জন উদ্যোগ গাইবান্ধা জেলার সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, বাংলাদেশ রবিদাস ফোরাম কেন্দ্রীয় কমিটির মহাসচিব শিপন রবিদাস প্রাণকৃষ্ণ, দিনাজপুর জেলা শাখার সমন্বয়কারী জামলাল রবিদাস, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আদুরী রবিদাস, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা সরকারী কলেজ শাখার সভাপতি মাহবুব আলম মিলন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক আসমানী আক্তার আশা, রতন রবিদাস, বিকাশ রবিদাস, মনিলাল রবিদাস, সাধন রবিদাস, সুজন রবিদাস, কানু রবিদাস প্রমুখ।

সাত প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ভেজালবিরোধী অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও বিস্কুট উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য রাখার দায়ে সাত প্রতিষ্ঠানকে তিন লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে নগরীর বিসিক শিল্প এলাকায় এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, সোমবার বিসিক শিল্প এলাকায় সেমাই ও বিস্কুট উৎপাদনকারী বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআইয়ের সনদ না থাকা, মেয়াদোত্তীর্ণ সেমাই রাখাসহ বিভিন্ন অভিযোগে পদ্মা ফুড ইন্ডাস্ট্রিজকে এক লাখ টাকা, জীবন কেমিক্যাল এ্যান্ড ফুড ইন্ডাস্ট্রিজকে এক লাখ টাকা, বিশাল ফুডকে ৫০ হাজার টাকা, নূর বেকারিকে ৫০ হাজার টাকা, শাহী সেমাইকে ৩০ হাজার টাকা, কু-ু বেকারিকে ২০ হাজার টাকা ও মডার্ণ ফুডকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

৬৭ লাখ টাকার ভারতীয় মালামাল জব্দ

স্টার্ফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ পারুলিয়া এলাকা থেকে ৬৭ লাখ ৩২ হাজার ৮০০ টাকার ভারতীয় শাড়ি, থ্রিপিচ ও পাঞ্জাবিসহ বিভিন্ন মালামাল জব্দ করেছে বিজিবি সদস্যরা। রবিবার গভীর রাতে দেবহাটা উপজেলার পারুলিয়া ঘোষপাড়া পাকা রাস্তার পার্শ্ব থেকে এই মালামাল জব্দ করা হয়। জব্দ মালামালের মধ্যে রয়েছেÑ ভারতীয় উন্নত মানের ৮০ পিচ থ্রিপিচ, ৭৬ পিচ পাঞ্জাবি, ৬৪০ মিটার থান কাপড়, ইমিটেশনের ৩৭০টি গলার হার, ৬১০ জোড়া কানের দুল, ৪২২ জোড়া কানের ফুল, ৭৬০টি চুলের ক্লিপ, ৭০টি আংটি, ৫৬ জোড়া নূপুর, ১ হাজার ২৪০টি গলার চেইন, ৯ হাজার ২০০ জোড়া হাতের চুড়ি, ১৫২ পিচ জোড়া হাতের পলা, ১ হাজার ২৭২ পিচ চশমা।

ট্রেনে কাটা পড়ে মৃত্যু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ট্রেনে কাটা পড়ে একজন নিহত হয়েছেন। চিরিরবন্দর থানার ওসি হারেসুল ইসলাম জানান, সোমবার সকালে চিরিরবন্দর রেলস্টেশনের অদূরে ট্রেনে কাটা পড়ে নিহত হন সিএসডি গুদামপাড়ার আব্দুল খালেক। লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আনসার বাহিনীর সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ১৯ জুন ॥ দৌলতপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার তৌফিকুর রহমানের সভাপতিত্বে এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খুলনা রেঞ্জের পরিচালক আকবর আলী। বিশেষ অতিথি ছিলেনÑ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কুষ্টিয়া জেলা কমান্ডেন্ট তরফদার আলমগীর হোসেন। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, দৌলতপুর আনসার ও ভিডিপি কর্মকর্তা হামিদা পারভীন। সমাবেশে প্রধান অতিথি ৪ আনসার সদস্যের মাঝে সেলাই মেশিন ও বাইসাইকেল বিতরণ করেন।

আম পাড়াকে কেন্দ্র করে শিক্ষককে মারপিট

সংবাদদাতা, বদরগঞ্জ, রংপুর, ১৯ জুন ॥ জমি নিয়ে বিরোধের জেরে বিএনপি নেতার নেতৃত্বে একদল সন্ত্রাসী প্রথমে তাজকুল ইসলাম নামে শিক্ষককে পিটিয়ে জখম করে উল্টো তার বাড়িতে হামলা চালিয়েছে। গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন তাজকুল ইসলাম ও তার স্ত্রী শান্তনা খাতুনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। রবিবার রাত সাড়ে ৮টায় ঘটনাটি ঘটে কুতুবপুর ইউনিয়নের অরুন্নেছারহাট এলাকায়। অভিযুক্ত মশিউর রহমান চাপুল শাহ্ স্থানীয় বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান। আহত তাজকুল ইসলাম অরুন্নেছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সোমবার এলাকাবাসী ও থানায় অভিযোগ সূত্রে জানা যায়, শিক্ষক তাজকুল ইসলামের বাবা আবদুল হান্নানের ৬৫ শতাংশ জমি দীর্ঘদির ধরে ভোগদখল করে আসছেন। কয়েক বছর আগে তিনি ওই জমিতে আমের বাগান গড়ে তোলেন। এবারে গাছে প্রচুর আম ধরেছে। একই এলাকার প্রভাবশালী সাবেক ইউপি চেয়ারম্যান মশিউর রহমান চাপুল শাহ্ একই এলাকার হান্নানের অংশের কিছু জমি তার বলে দাবি করেন। গত রবিবার সাড়ে ৮টায় চাপুল শাহ্ লোকজন ওই আমের বাগান থেকে আম ছিঁড়ে নিয়ে যায় বলে খবর পান তাজকুল ইসলাম। শিক্ষক তাজকুল ইসলাম কেন গাছ থেকে আম ছেঁড়া হচ্ছে জানতে চান। তিনি গাছ রোপণ করে, আম ছিঁড়তে হয় বলে মন্তব্য করে ফিরে যান। পরে চাপুল শাহ্র লোকজন তার মাকে গালিগালাজ করা হয়েছে বলে তাকে জানান। এতে ক্ষিপ্ত হয়ে চাপুল শাহ্র নেতৃত্বে লাঠিসোটা নিয়ে শিক্ষক তাজকুল ইসলামকে অরুন্নেছা হাইস্কুল মাঠে একলা পেয়ে পিটিয়ে আহত করে। পরে পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। এ ঘটনায় যাতে তাজকুল ইসলাম থানায় মামলা দিতে সাহস না পায় এ জন্য ওই রাতে আবারও তাজকুল ইসলামের বাড়িতে হামলা চালায় তারা। এতে তাজকুল ইসলামের স্ত্রী শান্তনা খাতুন, ছোট দুই ভাইয়ের স্ত্রী ইয়াসমিন ও আরিফা বেগমকে মারপিট করে তাদের লাঞ্ছিত করে। তাদেরও হাসপাতালে ভর্তি করা হয়।

বালির গর্তে আটকে শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বালু তোলার গর্তে পড়ে জাকির ঢালীর (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিবার গভীর রাতে ফায়ার সার্ভিস তার লাশ উদ্ধার করেছে। রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের তেলিখালী গ্রামের একটি মৎস্য ঘেরে ড্রেজার দিয়ে মাটি কাটার সময় ট্রাক্টরের পাইপ বালির গর্তে আটকে গেলে তা মুক্ত করতে গিয়ে জাকির বালির গর্তে আটকে তার মৃত্যু হয়। জাকির ঢালী রামপাল সদরের শ্রীফলতলা গ্রামের আজিজ ঢালীর ছেলে। জানা যায়, তেলিখালী গ্রামের লিয়াকত আলীর তার মাছের ঘেরে ড্রেজার বসিয়ে বালু তুলছিলেন। এতে সেখানে ৩০-৩৫ ফুট গভীর গর্ত তৈরি হয়। সন্ধ্যার দিকে ড্রেজারের পাইপের মুখ পরিষ্কার করতে নামেন জাকির। পরে তিনি তলিয়ে যান।

বন্দুকযুদ্ধে নিহত ১

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে মধ্যরাতে দুই দল মাদক বিক্রেতাদের মধ্যে ‘গোলাগুলির’ ঘটনা ঘটেছে। এতে সাব্বির নামে একজন নিহত হয়েছেন। নিহত সাব্বির বাঘারপাড়ার খলিলপুর গ্রামের সাইদুল ইসলামের ছেলে, যার বাড়িতে রবিবার অভিযান চালিয়ে অস্ত্র, মাদক উদ্ধার হয় এবং ঘটনাস্থল থেকে হাতকড়া পরে তিনি পালিয়ে যান বলে পুলিশ দাবি করেছিল। বাঘারপাড়া থানার ওসি শেখ মতিয়ার রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এদিকে এসআই নিয়ামুল জানান, তিনি ফোর্সসহ রাতে হাইওয়ে ডিউটিতে ছিলেন। এ সময় যশোর-নড়াইল সড়কের আয়াপুরে নজরুল ইসলামের বাড়ির কাছে দুই দল মাদক বিক্রেতার মধ্যে গোলাগুলি হচ্ছিল বলে জানতে পারেন। পুলিশ সেখানে উপস্থিত হলে মাদক বিক্রেতারা পালিয়ে যায়। পরে সেখানে এক যুবককে পড়ে থাকতে দেখা যায়।

মাদকদ্রব্যসহ আ’লীগ নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ইয়াবা ও ১৬ ফেনসিডিলসহ হেদায়েত হোসেন লিটু নামের ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোরে ফুলতলা উপজেলার সিকিরহাট বাজার সংলগ্ন এলাকা থেকে জেলা গোয়েন্দা পুলিশ ও ফুলতলা থানা পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত লিটু ফুলতলা ইউনিয়ন আওয়ামী লীগের নেতা বলে পুলিশ জানিয়েছে। পুলিশ জানায়, সোমবার ভোরে রাতে ফুলতলা উপজেলার সিকিরহাট বাজার এলাকায় অভিযান চালানো হয়। এ সময় পুলিশ দেখে আওয়ামী লীগ নেতা হেদায়েত হোসেন লিটু গাড়ি থেকে নেমে একটি ব্যাগ নিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। এক পর্যায়ে তাকে আটক করে ব্যাগ তল্লাশি করে এক শ’ ইয়াবা ও ১৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় লিটুর ব্যবহৃত জীপ গাড়িটি জব্দ করা হয়।

মাদকমুক্ত বেদগ্রাম দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৯ জুন ॥ মাদকমুক্ত বেদগ্রামের দাবিতে এবং এলাকার চিহ্নিত মাদক সম্রাট প্রায় অর্ধশত মাদক মামলার আসামি মোশারফ শেখ ও তার ভাই বাটুল সেখের শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী। ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ শহরের বেদগ্রাম স্ট্যান্ডে সোমবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গোপালগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শেখ মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেনÑ জেলা পরিষদের সদস্য শেখ সাহাবুদ্দিন হিটু, দক্ষিণ বেদগ্রাম বাজার কমিটির সভাপতি ইনসান আলি শেখ, দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান নাজিব আহম্মেদ, কাঠি ইউপি চেয়ারম্যান বাচ্চু শেখ, বাবু মুন্সি, পৌর কাউন্সিলর রোমান মোল্লা, আমিরুল ইসলাম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত