মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবনায় খাদ্যগুদামে গম দেয়াকে কেন্দ্র করে ধাওয়া পাল্টাধাওয়া ॥ আটক ৪

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৯ জুন ॥ আটঘরিয়া সরকারী খাদ্যগুদামে গম দেয়াকে কেন্দ্র করে দুগ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ৪ জনকে আটক করেছে পুলিশ। প্রকৃত কৃষকদের বাদ দিয়ে ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে গম নেয়ার অভিযোগ স্থানীয় কৃষকদের। জানা গেছেÑ আটঘরিয়ার অসাধু খাদ্য কর্মকর্তা এবং ব্যবসায়ী পলাশ-লিটন সিন্ডিকেট প্রকৃত কৃষকদের বাদ দিয়ে বিশেষ কারসাজির মাধ্যমে খাদ্যগুদামে গম দিয়ে আসছে। উপজেলার তালিকাভুক্ত কয়েকজন কৃষককে ব্যবহার করে পলাশ ও লিটনের গোডাউন থেকে গম দিচ্ছে সরকারী খাদ্যগুদামে। এ অবস্থায় সোমবার বাধা দিতে গেলে ওই সিন্ডিকেটের সদস্যদের ক্যাডার বাহিনীর সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া হয় স্থানীয়দের। খাদ্যগুদাম এলাকায় ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালে পুলিশ চারজনকে আটক করে। আটককৃতরা হলেনÑ আটঘরিয়া এলাকার ইমরান, ফরহাদ, আকাশ ও আল আমীন। মাছ পাড়ার আব্দুর রহিম, দেবত্তোরের আব্দুল মালেক, আহম্মদসহ বেশকিছু কৃষক অভিযোগে জানিছেন, তারা গম দিতে গেলে কর্মকর্তারা নানা অজুহাত দেখায়ে গম নিতে চায় না। অথচ যাদের সঙ্গে মিল আছে তাদের গম খারাপ হলেও নেয়। পলাশ ও লিটনের গোডাউন থেকে সরকারী খাদ্যগুদামে গম যাচ্ছে কয়েকজন তালিকাভুক্ত কৃষকের নাম ভাঙ্গিয়ে।

এ ব্যাপারে আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, ধাওয়া-পাল্টাধাওয়ার সময় ৪ জনকে আটক করা হয়েছে। আটকৃতদের বিরুদ্ধে থানায় মামলা আছে। উপজেলা খাদ্য কর্মকর্তা শরিফুল ইসলাম জানিয়েছেন, গম দেয়া নিয়ে ধাওয়া-পাল্টাধাওয়া হয়েছে কিনা আমার জানা নাই। তিনি কোন সিন্ডিকেট সদস্য নয়। উপজেলার তালিকাভুক্ত কৃষকরাই গম দিচ্ছে। তাদের ব্যাংক হিসাব নম্বরে চেক দিচ্ছি। এখানে তালিকাভুক্ত কৃষক ছাড়া টাকা নেয়ার সুযোগ নেই।

জামালপুর পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৯ জুন ॥ কোনরূপ করারোপ ছাড়াই জামালপুর পৌরসভার ২০১৭-২০১৮ অর্থবছরের ১১৭ কোটি ৫০ লাখ ৯৫ হাজার ৮০২ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি সোমবার দুপুরে তার কার্যালয়ে এ বাজেট ঘোষণা করেন। এবারের প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ১১৭ কোটি ৫০ লাখ ৯৫ হাজার ৮০২ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১১৫ কোটি ৮ লাখ ৪১ হাজার ৭৪৫ টাকা। বাজেটে স্থিতি ধরা হয়েছে ২ কোটি ৪২ লাখ ৫৪ হাজার ৫৭ টাকা। বাজেট ঘোষণা অনুষ্ঠানে জামালপুর পৌরসভার সচিব মোঃ নুরুল ইসলাম মিন্টু ও হিসাবরক্ষক মোঃ আছাদুজ্জামানসহ পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলর উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে